রিটকারী সরকারি কর্মকর্তার লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৬, ১৭:৩৯

রিট খারিজের তথ্য গোপন করে নতুন করে আবারও রিট আবেদন করায় আবেদনকারী সরকারি কর্মকর্তা ও তার স্ত্রীকে এক লাখ টাকা জরিমানা করেছে হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের হাইকোর্ট বেঞ্চ বুধবার ওই রিট আবেদন খারিজ করে এই আদেশ দেয়।

রিটকারী দম্পতি হলেন কমলাপুর আইসিটি কন্টেইনার ডিপো সুপার আবদুল আলীম ও তার স্ত্রী ফিরোজা বেগম। আগামী এক সপ্তাহের মধ্যে সুপ্রিমকোর্টে এ টাকা জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আবেদনকারীর পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী নরুল ইসলাম সুজন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শহিদুল ইসলাম খান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

শহিদুল ইসলাম খান জানান, ২০০৯ সালের ১২ এপ্রিল আবদুল আলীম ও তার স্ত্রী ফিরোজা বেগম এবং তাদের পোষ্যদের নামে ব্যাংক হিসাব ও আয়কর নথির হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ দেয় দুদক। তাদের সম্পদের অনুসন্ধান চলছে, সেই অনুসন্ধানে সহায়তা করার জন্য চলতি বছরের ১৮ আগস্ট আবারও নোটিশ দেয় দুদক। কিন্তু তারা হাজির না হয়ে নোটিশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন।

প্রথম পর্যায়ে দুইটি রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন আদালত। এই রিট করার তথ্য গোপন করে নতুন করে আবারও রিট করেন এ দম্পতি। আজ শুনানির সময় বিষয়টি আদালতের নজরে আনেন দুদকের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। এরপর আদালত এ রিট খারিজ করে আবেদনকালী দম্পতিকে এক লাখ টাকা জরিমানা করেন।

এ বিষয়ে রিটকারী কমলাপুর আইসিটি কন্টেইনার ডিপো সুপার আবদুল আলীম ও তার স্ত্রী ফিরোজা বেগমের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এমএবি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :