শফিক রেহমানকে বিচারিক আদালতে জামিন আবেদনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৬, ১৭:৪০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টা মামলায় জামিন নিতে সাংবাদিক শফিক রেহমানকে বিচারিক আদালতে যাওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সঙ্গে তার জামিনের বিষয়টি বিবেচনার জন্য বিচারিক আদালতকে নির্দেশনা দেয়া হয়েছে।

শফিক রেহমানের জামিনের মেয়াদ বৃদ্ধির এক আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন। বিচারিক আদালতকে পুলিশ প্রতিবেদন দেওয়া পর্যন্ত শফিক রেহমানের জামিনের বিষয়টি বিবেচনার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আদালতে শফিক রেহমানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও মো.আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আইনজীবী আসাদুজ্জামান জানান, আপিল বিভাগ শফিক রেহমানকে তিন মাস অথবা পুলিশ প্রতিবেদন, যা আগে হয় সেই পর্যন্ত জামিন দিয়েছিলেন। গত ৩০ নভেম্বর শফিক রেহমানের জামিনের মেয়াদ তিন মাস শেষ হয়। এর আগে গত ১৫ নভেম্বর আদালতের আদেশ সংশোধন করে তিন মাস অথবা পুলিশ প্রতিবেদন যেটা পরে হয় সে পর্যন্ত জামিন মঞ্জুরের আবেদন করেন শফিক রেহমান। এর সঙ্গে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদনও করা হয়।

আজ আদালত ওই আবেদন নিষ্পত্তি করে তাকে বিচারিক আদালতে জামিন আবেদন করতে বলেন। একই সঙ্গে এ আবেদন বিবেচনা করতে বিচারিক আদালতকে নির্দেশ দেন।

আসাদুজ্জামান জানান, ১৪ ডিসেম্বর বিচারিক আদালতে এ মামলার শুনানির দিন ধার্য আছে।

এদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেছিলেন শফিক রেহমান। তবে আদালত তাকে বিচারিক আদালতে যাওয়ার নির্দেশ দিয়েছেন। জামিনের জন্য এখন শফিক রেহমানকে ম্যাজিস্ট্রেট কোর্টে যেতে হবে।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দুই দফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।

এর আগে ঢাকা মহানগর দায়রা জজ আদালত এই মামলায় শফিক রেহমানের জামিন নামঞ্জুর করেন। নিম্ন আদালতের এই আদেশের বিরুদ্ধে ২৫ মে হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি। সেই আবেদনের ওপর শুনানি শেষে গত ৭ জুন হাইকোর্ট খারিজ করে দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে এবার লিভ টু আপিল করেন তিনি। পরে হাইকোর্টের আদেশের বিরদ্ধে লিভ টু আপিল করলে ১৭ জুলাই নিয়মিত আপিলের অনুমতি পান শফিক রেহমান। সেই আপিল গ্রহণ করে ৩১ আগস্ট তাকে জামিন দেন আপিল বিভাগ।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এমএবি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

এই বিভাগের সব খবর

শিরোনাম :