চোখের রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন

মো. মুজাহিদুল ইসলাম নাঈম, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৬, ১৯:১৯

ফরিদপুরের আলফাডাঙ্গায় কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সহযোগিতায় ২১ রোগীর বিনামূল্যে লেন্স সংযোজনসহ চোখের ছানি অপারেশনের পর তাদের পরবর্তী চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার কামারগ্রামে অবস্থিত আলফাডাঙ্গা আদর্শ কলেজ ক্যাম্পাসে এ চিকিৎসাসেবা দেয়া হয়। এসময় রোগীদের চেকআপ করে প্রয়োজনীয় ওষুধ দেয়া হয়।

সাপ্তাহিক ‘এই সময়’ ও পাঠকপ্রিয় নিউজ পোর্টাল ঢাকাটাইমস’র সম্পাদক আরিফুর রহমান দোলন এতে পৃষ্ঠপোষকতা করেছেন। তিনি কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

‘অন্ধ জনে দাও আলো/দূর হবে সকল কালো’ কবিতার লাইনটির বাস্তবতাই যেন ঘটলো এই ২১জনের জীবনে। ¯্রষ্টার সেরা নেয়ামত দৃষ্টিশক্তি হারাতে হারাতে ফিরে পেয়েছেন তারা। চোখের দৃষ্টি ফিরে পেয়ে মায়াময় পৃথিবীর অপরুপ প্রাকৃতিক সৌন্দর্য আবারও দেখতে পেয়ে তারা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঢাকাটাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন ও কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতি।

এর আগে আলফাডাঙ্গা আদর্শ কলেজ ক্যাম্পাসে গত ২৮ ও ২৯ নভেম্বর দুই দিনব্যাপী চক্ষু ক্যাম্পে বিনামূল্যে ৫শ রোগীর প্রয়োজনীয় সব পরীক্ষা-নিরীক্ষা শেষে ৪২৫ জনকে ওষুধ, ১৫০ জনকে চশমা দেয়া হয়। ক্যাম্পে ২১জন রোগীর বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের জন্য বাছাই করে গত ৩০ নভেম্বর বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালে বাছাই করা ২১ জন রোগীর বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশন করা হয়। পরে তাদের প্রয়োজনীয় ওষুধ এবং কালো চশমা দেয়া হয়। ফলে দৃষ্টিশক্তি ফিরে পান তারা।

বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনায় ফলোআপ চেকআপকালে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা আদর্শ কলেজের অধ্যক্ষ মোরশেদুর রহমান তাজ, উপাধ্যক্ষ কামাল আতাউর রহমান, গোপালপুর ২নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মো. কামরুল ইসলাম ফজর, গোপালপুর ইউপি যুবলীগের সভাপতি মো. আমিরুল ইসলাম, কামারগ্রাম কাঞ্চন অ্যাকাডেমির শিক্ষক মো. আবিদুর রহমান ও মো. তাজিকুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :