ত্বকী হত্যার ৪৫ মাসে ‘আমিই ত্বকী’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৬, ১৯:৫২

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ৪৫ মাস উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট পারফর্মিং আর্ট ও আলোক প্রজ্বালন অনুষ্ঠান করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই আলোক প্রজ্বালন অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানের শুরুতে শিল্পী অমল আকাশের পারফর্মিং আর্ট ‘আমিই ত্বকী’ প্রদর্শিত হয়। এতে অংশ নেয়া কলাকুশলী ও উপস্থিত দর্শকদের সবার মুখম-লই হয়ে ওঠে ত্বকীর মুখ। সবাই অন্ধকার ভেদ করে বেরিয়ে আসে আলো হাতে। প্রজ্বলিত মশালের আলোয় উদ্ভাসিত হয় শহীদ মিনার।

নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি বলেন, হাজার হাজার বছর আগে পাথরে পাথর ঘষে আলো জ্বালিয়ে মানুষ সভ্যতার সূচনা করেছিল। সমাজ সভ্যতার সেই উষালগ্ন থেকে মানুষের অন্ধকার ভেদ করে আলোয় বেরিয়ে আসার আকুতি। কিন্তু অশুভ দুর্বৃত্ত চক্র বারবার নিভাতে চেয়েছে সমাজের আলো, সমাজকে করেছে অন্ধকার। মানবজাতি অন্ধকার দূর করে সমাজ থেকে সমাজে যুগে যুগে আলো থেকে আলো জ্বালিয়েছে।

রাব্বি বলেন, ত্বকীর ঘাতকরা মানুষকে অন্ধকারে নিয়ে যেতে চায়, কারণ তারা অন্ধকারের বাসিন্দা। কিন্তু দুর্বৃত্তদের সমাজ ও ইতিহাস কখনো ঠাই দেয়নি। রাষ্ট্র-প্রশাসন যতই তাদের পক্ষে থাক, পাশে থাক, শেষ রক্ষা তাদের কখনো হয়নি, হবেও না।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট জিয়াউল ইসলাম কাজল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, সাবেক সভাপতি ভবানী শংকর রায়, জাহিদুল হক দীপু, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আওলাদ হোসেন, ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক হীমাংসু সাহা প্রমুখ।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :