না.গঞ্জে মাঠে প্রার্থীরা, পরিবেশ নিয়ে নির্বাচন কর্মকর্তাদের সন্তোষ

আমির হোসাইন স্মিথ, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৬, ০৫:২১ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৬, ০০:৪৯

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হতে দিনরাত ভোটারদেও দ্বারে দ্বারে ছুটছেন মেয়র-কাউন্সিলর প্রার্থীরা। নারায়ণগঞ্জ থেকে মাদক, সন্ত্রাস, চাদাঁবাজি রোধসহ বিভিন্ন উন্নয়ন কাজের প্রতিশ্রুতি দিচ্ছেন একেকজন।

নৌকা প্রতীকের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলছেন, আমি দল মতের উর্ধ্বে উঠে কাজ করেছি, উন্নয়ন করেছি। সিটি করপোরেশনে কোনো দলবাজি করি নাই। তাই জনগণ তাকে বিজয়ী করবে বলে জানান তিনি।

অপরদিকে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান বলেন, ধর্ম-বর্ণ নির্বিষেশে সবার মধ্যে একটা পরিবর্তনের আভাস পাচ্ছি। সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষেরও বিজয় হবে।

এদিকে নারায়ণগঞ্জের চার আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আওয়ামী লীগে কোনো বিভেদ নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইভীকে নৌকা দিয়েছে। আইভীই আমাদের যোগ্য প্রার্থী।

আইভীর গণসংযোগ

শুক্রবার সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ নং ওয়ার্ডে গোদনাইল, আরামবাগ, লক্ষ্মী নারায়ণকটন মিলস, ২নং ঢাকেশ্বরী, চৌধুরীবাড়ি, ইব্রাহিম কটন মিলস, এসিআই পানিরকল এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। আইভী ১০নং ওয়ার্ডে পৌঁছলে ভোটররা ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় অনেক ভোটার আইভীকে ফুলের তৈরি নৌকা হাতে তুলে দেন।

পরে আইভী সাংবাদিকদের বলেন, আমি দলমতের উর্ধ্বে ওঠে মানুষের সঙ্গে কাজ করেছি। আশা করি দলমত উর্ধ্বে ওঠে নারায়ণগঞ্জবাসী আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে তাদের সেবা করার সুযোগ করে দেবে। নির্বাচনী পরিবেশ খুবই উৎসবমুখর। পরিবেশ এখন পর্যন্ত খুবই ভালো আছে। আমার কোনো অভিযোগ নেই। আমি কোনো আচরণ বিধি লঙ্ঘন করি নাই।

সাখাওয়াত হোসেনের গণসংযোগ

অপরদিকে বিএনপি দলীয় প্রার্থী সাখাওয়াত হোসেন খান শুক্রবার সকালে ১২ ওয়ার্ড সিদ্ধিরগঞ্জের সানাপাড়, নিকাইকাশারী, নয়আটি, রসুলবাগ, মাদানীনগর এলাকায় গণসংযোগ করেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি। যেখানে যাচ্ছি ভোটারদেরও ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষের মধ্যে একটি উৎসবের আমেজ বিরাজ করছে। সিটি করপোরেশনে গত ১৩ বছর যাবৎ একজন ব্যক্তি ছিলেন, তিনি কাঙ্খিত উন্নয়ন করতে পারেননি। তাই নারায়ণগঞ্জের মানুষের মধ্যে অতৃপ্তি রয়ে গেছে। এইবারের নির্বাচনে সবার মাঝে যে মনোভাব দেখছি যে তারা একটি পরিবর্তন চায়। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে একটা পরিবর্তনের আভাস পাচ্ছি। আশা করি অবাধ এবং সুষ্ঠু একটি নির্বাচন হলে এই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে আমার ধানের শীষ মার্কা বিপুল ভোটে জয়লাভ করবে।

নির্বাচনী পরিবেশ

নারায়ণগঞ্জের নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন অফিস। নির্বাচনী কর্মকর্তাদের দাবি, এখন পর্যন্ত কোনো ভোটারই মনে করছেন না যে ভোটের দিন কোনো বিশৃঙ্খলা হবে। নির্বাচনী পরিবেশ নিয়ে ভোটাররা সন্তুষ্ট।

এব্যাপারে রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার ঢাকাটাইমসকে বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করার জন্য যে মূল নিয়ামক, সেটি হচ্ছে এখানকার পৌনে ৫ লাখ ভোটার। ভোট দিতে যাতে সহজ হয়, সেজন্য আমরা ভোটার এডুকেশন শুরু করেছি। তফসিল ঘোষণার পর থেকেই বিভিন্ন এলাকায় সহকারী রিটার্নিং অফিসাররা এ প্রোগ্রাম করছেন। আজকে প্রায় ১শ ভোটারেদের সঙ্গে কথা বলেছি। তারা সবাই বলেছে পরিবেশ ভালো আছে। আমাদের কাজ হলো ভোটারদের মধ্যে শান্তিপূর্ণ মনোভাব এবং নিরাপত্তামূলক মনোভাব তৈরি করা। তিনি বলেন, নিরাপত্তার ব্যাপারে যদি কারো ভুল ধারণা থাকে তাহলে সেটি আমরা ভেঙে দিতে চাই। আমাদের প্রধান র্বাতা হচ্ছে, আপনারা নিরাপদে ভোট দেবেন, অবাধে ভোট দেবেন।

রিটার্নিং কর্মকর্তার নুরুজ্জামার তালুকাদেরর নেতৃত্বে নির্বাচন কর্মকর্তারা সিটি কর্পোরেশনের নারায়ণগঞ্জ সদর, সিদ্ধিরগঞ্জ ও বন্দরে ভোটার এডুকেশন কর্মসূচি নিয়ে ভোটারদের কাছে যান। এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামানসহ নির্বাচনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ এখন পোস্টারের নগরী

সিটি নির্বাচনকে ঘিরে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা পুরো মহানগরীতে পোস্টার দিয়ে ছেয়ে ফেলেছেন। অনেক প্রার্থীরা তাদের পোস্টার বৃষ্টি ও কুয়াশা থেকে রক্ষা করতে পলিথিন দিয়ে মুড়িয়ে দিয়েছেন। নগীর প্রধান প্রধান সড়কসহ অলি-গলি, পাড়ামহল্লায় ছবি সম্বলিত পোস্টার ঝুলিয়ে দিয়েছেন। বাতাসের সঙ্গে পোস্টারগুলোকেও দুলতে দেখা যাচ্ছে। যেন নারায়ণগঞ্জ এখন পোস্টারের নগরীতে পরিণত হয়েছে। আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচন উপলক্ষ্যে নির্বাচন কমিশন তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :