‘অবৈধ বলেই আন্তর্জাতিক ইস্যুতে প্রতিবাদ করে না সরকার’

মালয়েশিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৬, ১৭:০১

বিরোধীদল নয় গণতন্ত্র শুধু সরকারি দলের জন্য নির্ধারিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি. কস্তা।

শুক্রবার রাতে কুয়ালালামপুরের আম্পাংয়ের একটি হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কস্তা বলেন, আওয়ামী লীগ সভা সমাবেশ করতে চাইলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় এর আয়োজন চলতে থাকে বহুদিন আগ থেকেই। কিন্তু বিএনপি সভা-সমাবেশ করতে চাইলে নির্ধারিত সময়ের একদিন আগেও নিশ্চিত হতে পারে না অনুমতি পাবে কি না।

রোহিঙ্গা নির্যাতনে বাংলাদেশ সরকার প্রতিবাদ করছে না জানিয়ে তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলের ফলেই বাংলাদেশ সরকার আন্তর্জাতিক কোনো ইস্যুতে প্রতিবাদ করতে পারে না। অথচ বাংলাদেশের ভেতরে ছোট্ট কোনো ঘটনা ঘটলেও ভারত এর জোরালো প্রতিবাদ করে থাকে।

সরকার ভারতের সঙ্গে একেরপর আত্মঘাতী চুক্তি করছে মন্তব্য করে কেন্দ্রীয় যুবদলের সদ্য ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পাওয়া কস্তা বলেন, অবৈধভাবে ক্ষমতায় আসা বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকতে কোনো ধরনের বিনিময় ছাড়াই চুক্তি করে বাংলাদেশের সবকিছু ভারতকে ব্যবহারের অনুমতি দিচ্ছে।

যুবদল মালয়েশিয়া শাখার সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগরের সঞ্চালনায় যুবদল মালয়েশিয়া শাখার সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি মালয়েশিয়া শাখার সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম জাহাঙ্গীর আলম, যুবদল মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াস, স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক এসএম বশির আলম, সহদপ্তর সম্পাদক একেএম হাবিবুর রহমান শিশির।

আরও বক্তব্য দেন যুবদল মালয়েশিয়া শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রমজান আলী, সহসাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনায়েত উল্লাহ, হাসিবুল হোসেন শান্ত, মোহাম্মদ টিপু সুলতান, মোহাম্মদ বাদল কারার, শেখ মাসুম, সোহেল রানা মিল্কি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ আল লিটন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুন বিন আব্দুল মান্নান, মজনু খা, মঞ্জু খাঁ, রাসেল পাটোয়ারী প্রমূখ।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :