ব্যাংকিং খাতের ‘অস্কার’ পেল ইসলামী ব্যাংক

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৬, ১৭:১৬

দি ব্যাংকার ও ফাইন্যান্সিয়াল টাইমস গ্রুপ প্রদত্ত ব্যাংকিং খাতের অস্কার খ্যাত ‘ব্যাংক অব দ্যা ইয়ার অ্যাওয়ার্ড ২০১৬’ অর্জন করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান ৭ ডিসেম্বর বুধবার হিল্টন লন্ডন ব্যাংকসাইডে আয়োজিত অনুষ্ঠানে দি ব্যাংকার ম্যাগাজিনের সম্পাদক ব্রায়ান ক্যাপলেনের কাছ থেকে এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশ্বের ১২০টি ব্যাংকের ৪০০জন ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে এ অ্যাওয়ার্ড অর্জন করেছে। ২০১২ সাল থেকে এ ব্যাংক বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে দি ব্যাংকার কর্তৃক তালিকাভুক্ত বিশ্বের ১০০০ শ্রেষ্ঠ ব্যাংকের তালিকায় অবস্থান ধরে রেখেছে। ইসলামী ব্যাংকের বিগত বছরের সর্বোচ্চ পারফরমেন্স মুল্যায়নের ভিত্তিতে যুক্তরাজ্যের খ্যাতনামা আর্থিক ম্যাগাজিন দি ব্যাংকার এ স্বীকৃতি প্রদান করে। ১৯২৬ সাল থেকে প্রতিষ্ঠানটি বিশ্বের অর্থনৈতিক ইন্টেলিজেন্স ও ব্যাংকিং খাতের উন্নয়নের উইনডো হিসেবে কাজ করছে। আন্তর্জাতিক ব্যাংকিং ও ফাইন্যান্স কমিউনিটির তালিকাভুক্তির ক্ষেত্রে গত ৯০ বছর যাবৎ কাজ করছে দি ব্যাংকার।

২০১৬ সালে ইসলামী ব্যাংক ‘দ্য বেস্ট ম্যানেজড ব্যাংক ইন বাংলাদেশ’ মর্যাদা লাভ করেছে। এ ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান ‘দ্য এশিয়ান ব্যাংকার সিইও লিডারশিপ এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন। ইসলামী ব্যাংক দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম শরিয়াহভিত্তিক ব্যাংক হিসেবে তিন দশক ধরে বহুমাত্রিক সক্ষমতার সঙ্গে ব্যবসায় পরিচালনা করে যাচ্ছে। যার স্বীকৃতি হিসেবে এ ব্যাংক দেশীয় ও আন্তর্জাতিক বিখ্যাত সংগঠনের কাছ থেকে বিভিন্ন অ্যাওয়ার্ড অর্জন করেছে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ

ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং অফিসারদের আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক প্রশিক্ষণ

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি

সোনার দাম কমলো ভরিতে ২১৩৯ টাকা

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নতুন ৫টি কালেকশন বুথের উদ্বোধন

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম মজুমদার

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু জাফর

সোনালী লাইফের অফিস ভাড়াকে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম পরিশোধ দেখানোর দাবি

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :