‘বিএনপি নেত্রী নির্বাচন থেকে পালিয়ে যায়’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৬, ১৮:১৬

‘বিএনপি নেত্রী নির্বাচনের কথা মাঠ থেকে পালিয়ে যায়’ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্যমন্ত্রী বিএনপি নেত্রীকে ইঙ্গিত করে বলেন, নির্বাচন যেহেতু চান? ব্রাজিল-আর্জেন্টিনার খেলার মত নির্বাচনী মাঠের ফল যা হয়, তা মেনে নিতে হবে। তবে মনে রাখবেন, ২০১৪ সালের মত নির্বাচনের কথা বলে খেলার মাঠে এসে পালিয়ে যেতে পারবেন না।

তিনি বলেন, বিএনপির এমন একজন নেত্রী যিনি নির্বাচনের কথা বলেন মাঠ থেকে পালিয়ে গিয়ে দেশের নিরীহ ও অসহায় শত শত সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করতে আনন্দ পায়। আবার ক্ষমতার আশাও করে। এসব রাজনীতি বাংলাদেশের মানুষ পছন্দ করে না।

শনিবার দুপুর আড়াইটায় কুমিল্লা মেডিকেল কলেজের রজতজয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন চায়! আমরা বলেছি- নির্বাচন হবে। তবে ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন দেয়া হবে না। কারণ গণতন্ত্রের নিয়ম অনুসারে পাঁচ বছর পরপর নির্বাচন হয়। সেই নির্বাচনে দেশের নাগরিকরা তার পছন্দের দলকে ভোট দিয়ে নির্বাচিত করে। নাসিম আরো বলেন, কুমিল্লা একটি ঐতিহাসিক জেলা, ভারতের ত্রিপুরার রাজধানী ছিল এই জেলা। যার ইতিহাস-ঐতিহ্য অক্ষরে অক্ষরে ধারণ করে আছে পুরো বাংলা। তবে ২৫ বছর হয়ে গেলেও কুমিল্লা মেডিকেল কলেজ তার পরিপূর্ণতা লাভ করতে পারেনি, এটা আশ্চার্য ও দুঃখজনক বিষয়।

তিনি বলেন, আশা করি- শিগগির শিঘ্রই কুমেকের অডিটরিয়াম, মসজিদ, ডাক্তার ও কর্মচারী আবাসিক ভবন, সিভিল সার্জন ভবন, জেলা পরিবার পরিকল্পনা ভবন এবং শিক্ষার্থীদের খেলার মাঠসহ হাসপাতালের জনবল সংকট, চিকিৎসক সংকট, আইসিইউ, সিসিইউ, এনআইসিইউ সংকট ও অভাব দূর করা হবে। এছাড়াও সিটিস্ক্যান, এক্স-রে মেশিন শিশু ওয়ার্ডের ইনকিউবেটর এবং রেডিয়েন্ট ওয়ার্মার দীর্ঘদিন ধরে নষ্ট- তা আসলে দুঃখজনক। আশা করি, শিগগির কুমেকের এই সমস্যাগুলো সমাধান করে কুমিল্লা মেডিকেল কলেজকে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে।

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মহসিন উজ জামান চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কুমিল্লা-৬ আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের যুগ্ম-মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, কুমেকের উপাধ্যক্ষ অধ্যাপক কাজী আবদুল মান্নান, ডা. ফরিদা আজম খানম।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :