চট্টগ্রাম প্রেসক্লাবে হামলাকারীদের গ্রেপ্তার দাবি বিএফইউজের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৬, ২১:৩৩

চট্টগ্রাম প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিকদের ওপর হামলা এবং হামলা পরবর্তী সময়ে সাংবাদিকদের পক্ষ থেকে দায়ের করা মামলা ভিন্নখাতে প্রবাহিত করার পুলিশি অপতৎপরতার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারা।

সংগঠনের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক শনিবার এক যুক্ত বিবৃতিতে এই নিন্দা জানান। বিবৃতিতে নেতারা পুলিশের এই অপতৎপরতায় যারা জড়িত তাদের অপসারণসহ দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় চট্টগ্রাম প্রেসক্লাবে পেশাগত দায়িত্ব পালনকালে একদল উগ্রবাদী দুর্বৃত্ত সিনিয়র সাংবাদিকসহ কর্মরত সাংবাদিকদের ওপর হামলা চালায়। এসময় দুর্বৃত্তদের বাধা দিতে গেলে সিনিয়র সাংবাদিকরাও লাঞ্ছিত হন। দুর্বৃত্তরা এক পর্যায়ে চট্টগ্রাম প্রেসক্লাবে আক্রমণ করে। যা চট্টগ্রাম প্রেসক্লাবের ৫৪ বছরের ইতিহাসে ঘটেনি। পুলিশ ঘটনাস্থল থেকে আলামতসহ চার দুর্বৃত্তকে আটক করলেও রহস্যজনক কারণে তাদেরকে গ্রেপ্তার না দেখিয়ে আদালতে চালান দেয়।

নেতারা অভিযোগ করেন, এমনকি প্রেসক্লাবে হামলার ঘটনটি দ্রুত বিচার আইনে মামলা রুজু করা হবে বলে সাংবাদিকদের পক্ষ থেকে এজাহারটি গ্রহণ করে পরে মধ্যরাতে মামলাটি রেকর্ড করে এবং মামলায় দণ্ডবিধির ধারা পরিবর্তন করে। চট্টগ্রাম পুলিশ প্রশাসনের এ ধরনের আচরণ দুঃখজনক হিসেবে অভিহিত করে নেতারা বলেন, যারা অপরাধীদের অপরাধ আড়াল করার চেষ্টা করেছেন, সাংবাদিকদের সাথে প্রতারণার আশ্রয় নিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিএফইউজের নেতারা চট্টগ্রামের সাংবাদিকদের আন্দোলনের সাথে একত্মতা ঘোষণা করে অবিলম্বে দায়ী কর্মকর্তাদের অপসারণের দাবি জানান।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :