১৬৫৫৫-তে জানা যাবে মূসক তথ্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৬, ১৫:৩৫ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৪:০৩
ফাইল ছবি

মূল্য সংযোজন কর (মূসক) বিষয়ে তথ্য জানা যাবে ১৬৫৫৫ নম্বরে। রবিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কল সেন্টারের উদ্বোধন করবেন বলে জানা গেছে।

১১ ডিসেম্বর মূসক দিবস উপলক্ষে আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ভবনে সেমিনারের আয়োজন করা হয়েছে। বিকাল ৪টায় ‘রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১’বাস্তবায়নে ‘ভ্যাটের গুরুত্ব’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী।

৯ প্রতিষ্ঠান পাবে সম্মাননা

২০১৪-১৫ অর্থবছরের সর্বোচ্চ মূসক দেয়ার জন্যে নয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হবে রবিবার বিকালে। উৎপাদন, ব্যবসা ও সেবা এ তিন খাতে জাতীয় পর্যায়ে ৯টি প্রতিষ্ঠান পাচ্ছে এই সম্মাননা। এর মধ্যে উৎপাদন পর্যায়ে হবিগঞ্জ মাধবপুর বাঘাসুরা রিয়াজনগরের স্টার সিরামিকস, সাভার নবীনগরের মৌজা টাকসুর বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ও চট্টগ্রাম কর্ণফুলী জুলধা ডাঙগারচরের সুপার পেট্রো কেমিক্যাল প্রাইভেট লিমিটেড।

ব্যবসা ক্যাটাগরিতে গাজীপুর নিজাম উদ্দিন রোডের গ্যালারি অ্যাপেক্স, চট্টগ্রাম পাহাড়তলীর মেসার্স এম এম ইস্পাহানী (বিক্রয় ও বিপণন বিভাগ) ও গাজীপুর টঙ্গীর ইন্টারন্যাশনাল বেভারেজ প্রাইভেট লিমিটেড।

সেবা ক্যাটাগরিতে ঢাকার কারওরান বাজারের ওয়ান ওয়ার্ল্ড এভিয়েশন লিমিটেড, চট্টগ্রামের চৌধুরী টি ওয়্যার হাউজ ও ধানমন্ডির মাস্টার মাইন্ড স্কুলকে সম্মাননা দেয়া হচ্ছে।

‘ভ্যাটের গুরুত্ব’ শীর্ষক সেমিনারে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মো. আব্দুর রাজ্জাক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান এমপি উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :