নারায়ণগঞ্জ নির্বাচন: সমন্বয়ের দায়িত্বে আ.লীগের ১৪ নেতা

তানিম আহমেদ, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৬, ১৬:১৭ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৬:০৭

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীকে বিজয়ী করতে আঁটঘাঁট বেঁধে নেমেছে আওয়ামী লীগ। মহানগরের নেতাকর্মীদের সাথে নির্বাচন সক্রান্ত সকল বিষয়ে আলোচনার জন্য ১৪ জন কেন্দ্রীয় নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে। এই নেতারা ২৭টি ওয়ার্ডে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করবেন।

নেতাদের সঙ্গে যোগাযোগ করার জন্য তাদের মোবাইল ফোন নম্বর ওয়ার্ড নেতাদের দিয়ে বলা হয়েছে। কেবল প্রার্থী সেলিনা হায়াৎ আইভী নয়, প্রয়োজন হলে যোগাযোগ করতে হবে এই ১৪ জনের সঙ্গে।

আওয়ামী লীগ নেতারা জানান, একজন কেন্দ্রীয় নেতা দুইটি করে ওয়ার্ডের নেতাদের সাথে যোগাযোগ করবেন। আর নেতারা দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ এবং ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলকে প্রতিদিন অবহিত করবেন। এই দুই নেতা আবার নির্বাচনের খবরাখবর প্রতিদিন অবহিত করবেন দলের সভাপতি শেখ হাসিনার কাছে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, নারায়ণগঞ্জে বিবাদমান দুইটি উপদলকে ঐক্যবদ্ধ রাখার জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে করে শামীম ও আইভীর লোকজন জবাবদিহিতার মধ্যে থাকবে।

আওয়ামী লীগের একজন সম্পাদকমণ্ডলীর এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘শামীম ও আইভীকে গণভবনে ডেকে নিয়ে প্রধানমন্ত্রী মিলিয়ে দিয়েছিলেন। এর গত পরশু শামীম ব্যক্তিগতভাবে সংবাদ সম্মেলন করে তার অনুসারীদের কাজ করতে বলছেন। তবু নির্বাচনী প্রচারে কিছু ঘাটতি দেখা যাচ্ছে। তাই ভোটের মাঠে শামীম ও আইভীর পরস্পরবিরোধিতা যেন প্রভাব ফেলতে না পারে সেজন্য বেশি সংখ্যক কেন্দ্রীয় নেতাকে দায়িত্ব দেয়া হয়েছে।

যে নেতা যে ওয়ার্ডে দায়িত্ব পেলেন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপুকে নারায়ণগঞ্জ মহানগরের ১ ও ২ নম্বর ওয়ার্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। আনোয়ার হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে ৩ ও ৪ নম্বর ওয়ার্ডের। তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে ৫ ও ৯ নম্বর ওয়ার্ডের। শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজকে দায়িত্ব দেওয়া হয়েছে ৬ ও ১০ নম্বর ওয়ার্ডের। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনকে দেওয়া হয়েছে ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের দায়িত্ব।

শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপাকে দেওয়া হয়েছে ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের দায়িত্ব। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীকে দায়িত্ব দেওয়া হয়েছে সংখ্যালঘু সম্প্রদায় অধ্যুষিত ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ড। স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানাকে দায়িত্ব দেওয়া হয়েছে ১৫ ও ১৬ নম্বর ওয়ার্ডের।

সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমকে দায়িত্ব দেওয়া হয়েছে ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডের। সদস্য মারুফা আক্তার পপির দায়িত্ব ১৯ ও ২০ নম্বর ওয়ার্ডের। কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীকে দেওয়া হয়েছে ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের দায়িত্ব। সদস্য আমিরুল ইসলাম মিলনকে দায়িত্ব দেওয়া হয়েছে ২১ ও ২২ নম্বর ওয়ার্ডের। সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলকে দেওয়া হয়েছে ২৩ ও ২৬ নম্বর ওয়ার্ডের দায়িত্ব ।

এছাড়া, সাবেক স্বাস্থ্য সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে ২৭ নম্বর ওয়ার্ডের।

তবে আজ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে যৌথসভা থাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি দেখা যায়নি। আগামীকাল থেকে নেতারা পুরোদমে মাঠে থাকবেন বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

বিষয়টি স্বীকার করে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ ঢাকাটাইমসকে বলেন, ‘দায়িত্বপ্রাপ্ত নেতারা ওয়ার্ডের নেতারা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত যেকোনও বিষয়ে আলাপ-আলোচনা করবেন। ওয়ার্ডের নেতাদের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের ফোন নম্বর দেওয়া হয়েছে। সবাইকে নারায়ণগঞ্জের দলীয় কার্যালয়ে প্রতিদিন এসে বসার নির্দেশও দেওয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/টিএ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :