নারায়ণগঞ্জ নির্বাচন: প্রধানমন্ত্রীর চাবি সিইসির কাছে: রিজভী

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৬, ১৭:৪৯ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৬:১৫

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ শাসক দলের ইচ্ছারই প্রতিফলন ঘটিয়েছেন বলে অভিযোগ করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই নির্বাচন শাসক দলের অনুকূলে করার জন্য কী করতে হবে সে চাবিটি সিইসির হাতে তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী। আর সিইসি শাসক দলের ইচ্ছারই বাস্তবায়ন করে যাচ্ছেন।

রোববার পাবনায় ছাত্রদলের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রিজভী। বিএনপির এই নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করলেও সিইসি শনিবার জানিয়ে দিয়েছেন, সেনা মোতায়েনের মতো কোনো পরিস্থিতি হয়নি সেখানে। নির্বাচন কমিশনের এই অবস্থানেরই সমালোচনা করেন রিজভী।

রিজভী করেন, ‘মানুষের বাক স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, বিরোধী দলের অধিকার, নির্বাচন করার অধিকার সব হরণ করেছে এই সরকার। আওয়ামী লীগের একটি দপ্তর হিসেবে নির্বাচন কমিশনকে ব্যবহার করা হচ্ছে। শাসকদল যা বলছে, প্রধান নির্বাচন কমিশনার সেটাই করছে।’

এর আগে সকালে শহরের দোয়েল কমিউনিটি সেন্টারে ছাত্রদলের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান। জেলা ছাত্রদলের সভাপতি ইলিয়াছ আহমেদ হিমেল রানার সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুন আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলামসহ জেলা বিএনপির নেতারা বক্তব্য দেন।

ঢাকাটাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :