মুন্সীগঞ্জ হানাদার মুক্ত দিবস পালিত

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৬:৫৮

বণার্ঢ্য আয়োজনের মধ্যদিয়ে রবিবার পালিত হয়েছে মুন্সীগঞ্জে হানাদারমুক্ত দিবস।

এদিনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্যসহ মুন্সীগঞ্জের ৪ এমপিকে আমন্ত্রণ করা হয়নি। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে দুপুর ১২টায় স্থানীয় সাংসদ মুন্সীগঞ্জ শহরের জমিদারপাড়া পানির ট্যাংকিতে সংবাদ সম্মেলন করেছেন।

দিবসটি উপলক্ষে রবিবার সকাল ১০টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড কাউন্সিল কার্যালয় থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক  প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

অনুষ্ঠানের দাওয়াত না পেয়েও মুন্সীগঞ্জ-৩ আসনের সাংসদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস তার অনুসারীদের নিয়ে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিনটির বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় সংসদ কার্যালয়ের সামনের সড়কে দিবসটি তাৎপর্য নিয়ে আলোচনা সভা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান। মুখ্য আলোচনা করেন কথা-সাহিত্যিক ও সম্পাদক ইমদাদুল হক মিলন।

জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আনিছুজ্জামান আনিছের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা, যুদ্ধকালীন তিন থানার কমান্ডার মোহাম্মদ হোসেন বাবুল, জেলা সিভিল সার্জন মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ জেলার ৬ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত