ঢাবির ঘ ইউনিটের ভর্তি কার্যক্রম স্থগিত চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৭:৪৮

প্রশ্নফাঁস ও ভর্তিতে অনিয়মের অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ঘ ইউনিটের ভর্তি প্রক্রিয়া স্থগিত ও পুনরায় পরীক্ষা নেয়ার আর্জি জানিয়ে একটি রিট আবেদন করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী রাকিবুল হাসানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী আসম সায়েম আলী রবিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্টে বেঞ্চে এ সপ্তাহেই আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও সচিব, ঢাবির ভিসি, প্রো-ভিসি, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রক্টর ও সমাজবিজ্ঞান অনুষদের ডিনকে রিটে বিবাদী করা হয়েছে।

এর আগে ভর্তি পরীক্ষা স্থগিত চেয়ে গত ৭ ডিসেম্বর এ শিক্ষার্থী রেজিস্ট্রি ডাকযোগে একটি আইনি নোটিশ পাঠান। বিবাদীদেরকে ৪৮ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ সেশনের ভর্তি পরীক্ষায় ঘ ইউনিটে ভর্তি পরীক্ষায় অনিয়ম করে টাকার বিনিময়ে মেধাতালিকায় স্থান দেওয়া হয়েছে। ফলে মেধাবীরা বঞ্চিত হয়েছে। এ সংক্রান্ত খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।

নোটিশে আরও বলা হয়,বিভিন্ন পত্রিকায় এসেছে ঘ ইউনিটের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রমাণ পাওয়া গেছে। ফলে প্রকৃত মেধাবীদের যথাযথ মূল্যায়ন হয়নি।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এমএবি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :