অবৈধ ক্ষমতার লিপ্সায় সরকার অন্ধ: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৬, ১৮:৫৫
ফাইল ছবি

জনগণকে বোকা বানাতে এই সরকার সত্য লুকিয়ে যেতে চাইছে- এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অবৈধ ক্ষমতার লিপ্সা সরকারকে অন্ধ করে রেখেছে। কিন্তু ইতিহাস বলে, এতে শেষ রক্ষা হবে না।

রবিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি-জামায়াত জোটের শরিক দল সাম্যবাদী দলের একাংশ আয়োজিত আলোচনা সভায় বিএনপি নেতা এই কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি তথা ২০ দল ক্ষমতায় যাওয়ার জন্য নয়, ভোটাধিকার, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলন করছে। সেজন্য যারা মৌলিক অধিকার, ভোটাধিকার ও মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম চালিয়ে যেতে হবে।’ তিনি বলেন, ‘সংগ্রামের মাধ্যমেই সব দলের অংশগ্রহণে একটি গ্রহনযোগ্য নির্বাচনে সরকারকে বাধ্য করতে হবে।;

সরকার বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে বদ্ধপরিকর-আইনমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, ‘প্রতিদিনই আমরা দেখছি, বিনা বিচারে মানুষ হত্যা করে ফেলে রাখা হচ্ছে। বলা হচ্ছে, ক্রসফায়ারে মারা হচ্ছে। কোনো বিচার নেই। হত্যা-গুম করা হচ্ছে। জঙ্গির নামে গ্রেপ্তার করে ক্রসফায়ার দেওয়া হচ্ছে। অথচ তিনি (আইনমন্ত্রী) বলছেন, বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে বদ্ধপরিকর।’

ফখরুল বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে যেভাবে মতপ্রকাশের অধিকার কেড়ে নিয়ে দেশ পরিচালনা হয়েছে, এখনও সেভাবেই সরকার দেশ পরিচালনা করছে। যারা সেদিন শেখ মুজিব ও আওয়ামী লীগের বিরুদ্ধে অস্ত্র হাতে তুলে নিয়েছিলো, তাদের অনেকেই এখন এই সরকারের মন্ত্রিসভায় আছেন। সরকার ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সংবিধানকে কাটাছেঁড়া করে তাদের উপযোগী করে অলিখিত শাসন ব্যবস্থা ধরে রাখতে চাইছে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :