ডিমলায় কলেজ জাতীয় করণের দাবিতে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ১৬:৫৫

নীলফামারীর ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা। সোমবার দুপুরে কলেজের সামনের রাস্তায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন তারা।

এসময় বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম হায়দার অপুু, অধ্যাপক খায়রুল ইসলাম, আব্দুল সালেক, মহানন্দ পাল, সফিকুল ইসলাম, কনক কুমার অধিকারী, দুলাল ইসলাম প্রমুখ।

শিক্ষকরা জানান, ১৯৮৩ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমান সরকারের কলেজ জাতীয়করণের সকল শর্ত পূরণ থাকার পরও কলেজটি জাতীয়করণ করা হয়নি। এতে ‘আমাদের প্রতি অবিচার করা হয়েছে’ বলে দাবি করেন তারা।

কলেজটিতে বর্তমানে ২হাজার ছাত্র ও ১হাজার ৫শ ছাত্রীসহ সাড়ে ৩হাজার শিক্ষার্থী পড়াশুনা করে। কর্মরত রয়েছেন ৬৭জন শিক্ষকসহ ৭৯জন কর্মকর্তা কর্মচারী। ১৯৯৩ সালে থেকে কলেজটি ডিগ্রি ও ২০১১ সাল থেকে বাংলা, ইতিহাস রাষ্ট্রবিজ্ঞানসহ বিএসসি কোর্স চালু রয়েছে।

কলেজের রাষট্রবিজ্ঞান প্রভাষক করিমুল ইসলাম বলেন, ১৯৯৫ সালে ডোমারে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজটি জাতীকরণের প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত কলেজটি জাতীয়করণ করা হয়নি। কলেজটি জাতীয়করণ না হওয়ায় শিক্ষার্থীসহ শিক্ষকগণ চরম হতাশা প্রকাশ করেন।

কলেজটি দ্রুত সময়ের মধ্যে জাতীয়করণ করার দাবিতে আজ মানববন্ধন করেন তারা। পরে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :