শাকিলের মৃত্যুর পাঁচ দিন পর ময়মনসিংহ বিএনপির শোক!

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ১৯:৪৮

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কবি মাহবুবুল হক শাকিলের আকস্মিক মৃত্যুর পাঁচ দিন পর শোক প্রকাশ করে বিবৃতি পাঠিয়েছে কোতোয়ালী থানা বিএনপি। সেই বিবৃতিও হাতে লেখা এবং তাতে প্রচুর ভুল রয়েছে। বিএনপির এই বিবৃতি নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে স্থানীয় সাংবাদিকদের মধ্যে।

রবিবার পাঠানো এ শোকবার্তায় কোতোয়ালী থানা বিএনপির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম ওয়ালিদ এবং সাধারণ সম্পাদক হেলালুজ্জামানের নাম রয়েছে। শোকবার্তাটি পাঠিয়েছেন সাংগঠনিক সম্পাদক শেখ মো. আজিজুল হক। তবে এতদিন পর বিএনপি কেন এই শোকবার্তা পাঠালো এ ব্যাপারে নেতারা কোনো সদুত্তর দিতে পারেননি।

এ ব্যাপারে কামরুল ইসলাম মো. ওয়ালিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘এ ব্যাপারে আমি কিছু জানি না। সাধারণ সম্পাদক বা সাংগঠনিক সম্পাদকের সঙ্গে কথা বলুন।’

শাকিল মারা গেছেন গত মঙ্গলবার। বুধবার ময়মনসিংহে তাকে সমাহিত করা হয়। রবিবার বিএনপি দলীয় প্যাডে সাংগঠনিক সম্পাদক শেখ মো. আজিজুল হক স্বাক্ষরিত যে শোকবার্তাটি পাঠানো হয় তা হাতে লেখা। এছাড়া এলোমেলো লেখায় ভুলে ভরা। প্রযুক্তির উৎকর্ষের এই সময়ে হাতে লেখা এমন বিবৃতি দলীয় পরিমণ্ডলেই ক্ষোভের সৃষ্টি করেছে।

ইস্যুকৃত শোকবার্তায় সাংগঠনিক সম্পাদক বানানেও ভুল রয়েছে। প্রয়াত মাহবুবুল হক শাকিলকে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকার একমাত্র ছেলে হিসেবেও উল্লেখ করা হয়েছে। অথচ নাঈমুল হক বাবু নামে শাকিলের আরেক ভাই রয়েছেন। তিনি দেশের প্রথম সারির একটি জাতীয় দৈনিকে কর্মরত।

দলীয় সূত্র জানায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান হওয়ার পর থেকেই দলীয় কর্মকাণ্ডে নিজেকে গুটিয়ে রেখেছেন কোতোয়ালী বিএনপির সভাপতি কামরুল ইসলাম মো. ওয়ালিদ।

কয়েক দিন আগে প্রতিনিধি সম্মেলন করতে না দেয়ার প্রতিবাদে দলটির আয়োজিত সংবাদ সম্মেলনে সব পর্যায়ের নেতারা উপস্থিত থাকলেও রহস্যজনক কারণে ছিলেন না ওয়ালিদ। জেলার ময়মনসিংহের তারাকান্দা, ফুলপুর, মুক্তাগাছা, ফুলবাড়িয়াসহ বিভিন্ন উপজেলা পরিষদের বিএনপি দলীয় চেয়ারম্যানদের বিরুদ্ধে একাধিক মামলা থাকলেও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে নেই কোনো মামলা। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যেই রয়েছে নানা সন্দেহ। দলীয় কর্মকাণ্ডও ঝিমিয়ে পড়েছে। নেতাদের মধ্যে সমন্বয় নেই বলেও আছে অভিযোগ।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :