কিশোরগঞ্জে বিএনপির নতুন কমিটিকে সংবর্ধনা, বাধার অভিযোগ

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ২০:৩৬

নতুন কমিটির নেতাদের সংবর্ধনা দিয়েছে কিশোরগঞ্জ জেলা বিএনপি। সংবর্ধনা অনুষ্ঠানে আসার পথে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছে দলটি। কয়েকজনকে আটকের দাবিও করেছেন নেতারা। তবে এই অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

সোমবার দুপুরে কিশোরগঞ্জ জেলা শহরের রথখলা ময়দানে এই সংবর্ধনা অনুষ্ঠানের কথা ছিল। পুলিশি বাধার মুখে অনুষ্ঠানটি গুরুদয়াল সরকারি কলেজ মাঠে আয়োজন করা হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, সংবর্ধনা অনুষ্ঠানের জন্য ওই মাঠে ট্রাকের ওপর একটি অস্থায়ী মঞ্চ নির্মাণ করা হয়। কিন্তু সকালে কিশোরগঞ্জ মডেল থানার পুলিশ মঞ্চসহ ট্রাকটিকে থানায় নিয়ে আসে এবং সমাবেশস্থলের চারদিকে পুলিশ মোতায়ে করে নেতাকর্মীদের প্রবেশে বাধা দেয়। এ অবস্থায় দুপুরে গুরুদয়াল সরকারি কলেজ মাঠে অবস্থিত শহীদ মিনারে সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা সভায় নবগঠিত কমিটির সভাপতি শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামসহ অন্যান্য নেতাদের ফুলের তোড়া ও মালা দিয়ে শুভেচ্ছা জানান বিপুলসংখ্যক নেতাকর্মী।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সহসভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল, অ্যাডভোকেট জালাল উদ্দিন, এ.কে.এম রুহুল হোসাইন, অ্যাডভোকেট জালাল মো. গাউছ, রুহুল আমিন আকিল, নিজাম উদ্দন খান নয়ন ও ইসমাইল হোসেন এবং সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া, নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক প্রমুখ বক্তব্য দেন।

নবগঠিত কমিটির সভাপতি শরীফুল আলম সাংবাদিকদের বলেন, কিশোরগঞ্জ আসার পথে দাড়িয়াকান্দি বাসস্ট্যান্ডে কর্মীদের ওপর গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। এ ঘটনায় অনেকেই আহত হয়েছেন এবং ছয়জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ভৈরব থেকে বাজিতপুর পর্যন্ত ১৩/১৪টি গেট ও ফেস্টুন ভাঙচুর করা হয়েছে।

কিশোরগঞ্জ মডেল থানার উপ পুলিশ পরিদর্শক শফিকুল ইসলাম বাধা দেয়ার বিষয়টি অস্বীকার করে ঢাকাটাইমসকে বলেন, শহরের কেন্দ্রস্থলে হওয়ায় যানজটের চিন্তা করে অন্যত্র সমাবেশ করতে বলা হয়েছে। ট্রাকের মালিক নিজেই ট্রাকটি নিয়ে গেছেন।

তবে কুলিয়ারচর উপজেলার দাড়িয়াকান্দি বাসস্ট্যান্ডের ঘটনার ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খান ঢাকাটাইমসকে বলেন, মূল সড়ক দখল করে বিএনপি সমাবেশ করায় যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ বিএনপি নেতাকর্মীদের সড়ক ছেড়ে দিয়ে সমাবেশ করতে অনুরোধ করা হয়। এতে করে ক্ষিপ্ত বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর নির্বিচারে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ সংখ্যায় কম হওয়ায় আত্মরক্ষার্থে এক পর্যায়ে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে এবং কয়েকজন দুষ্কৃতিকারীকে আটক করে।

অন্যদিকে শহীদ মিনারে জেলা বিএনপির নেতা কর্মীদের সংবর্ধনা প্রদানকালে জুতা নিয়ে শহীদ মিনারে উঠার ঘটনায় মুক্তিযোদ্ধার পক্ষের লোকজনের মধ্যে তীব্র ক্ষোভ দেখা নিয়েছে।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :