তুরাগ পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ২০:৪১

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লি¬উটিএ। সোমবার এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

তুরাগ নদ দখল করে দুই পাশের বাউন্ডারি ওয়াল নির্মাণ করে ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় মেডিকেল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ইউনুস আলী মুন্সী ভরাটকৃত বালুর গদিতে এক লাখ টাকা, আব্দুস সালামের বালুর গদিতে এক লাখ ৯২ হাজার টাকা, আলম চাঁদের ট্রাক স্ট্যান্ডসহ মোট তিন লাখ ৯২ হাজার টাকার বালু নিলামে বিক্রি করে দিয়েছে বিআইডবি¬উটিএ। এ সময় আনন্দ গ্রুপসহ দুটি শিল্প কারখানার বাউন্ডারি ওয়াল উচ্ছেদ করা হয়েছে।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত মান্নান, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক গুলজার আলী, ঢাকা নদীবন্দরের সিনিয়র উপ-পরিচালক শহীদ উল্লাহ, গাজীপুর জেলা প্রশাসক প্রতিনিধি সার্ভেয়ার আব্দুস সাত্তার, সার্ভেয়ার আব্দুল আলীম সরকার, মিডিয়া সহকারী একে এম ফারুক আহম্মেদ, গাজী আব্দুল মোতালেব, জাহাঙ্গীর ভূঁইয়া প্রমুখ।

উচ্ছেদ অভিযান শেষে বিআইডব্লি¬উটি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীম বানু শান্তি বলেন, এক শ্রেণির অসাধু ব্যক্তিরা দীর্ঘদিন ধরে তুরাগ নদের দুইপাশ অবৈধভাবে দখল করে আসছে এবং বালু ভরাট করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করেছে। এছাড়াও ভূমিদুস্যরা তুরাগ দখল করে বালুর গদি ও ট্রাকস্ট্যান্ড নির্মাণ করেছে। আমরা তুরাগ নদ রক্ষার লক্ষ্যে দখলদারদের বালু নিলামে বিক্রি করে দিয়েছি। এছাড়াও অবৈধভাবে দখল করায় কারও কারও জরিমানা ধার্য করে ১৫দিনের সময় দিয়েছি।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/আইআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :