উত্তরবঙ্গের শীর্তাতদের পাশে ‘তারুণ্য-দ্য ইয়ুথ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ২১:৩৫

কনকনে শীতে কাঁপছে গোটা উত্তরবঙ্গ। কাঁচা ঘরের ফাঁক গলে প্রবেশ করে শীতের হিমেল হাওয়া। তাতে কুঁকড়ে জড়োসড়ো হয়ে উত্তরবঙ্গের হতদরিদ্র মানুষগুলো উষ্ণতা প্রত্যাশা করে। কিন্তু শীতবস্ত্র পাবে কোথায় খেটে খাওয়া মানুষ! ফলে শীতের তীব্রতায় কাজের সন্ধানে বের হতে পারছেন না অনেকে।

নুন আনতে পান্তা ফুরায় যেসব মানুষের তাদের কাছে শীতের উপকরণ অনেকটা বিলাসিতার মতোই। টাকার অভাবে যারা শীতের কাপড় কিনতে ব্যর্থ হয় তাদের ভরসা সরকারি-বেসরকারি সহায়তা।

রংপুর নগরীর হাজির হাট এলাকায় অসহায়, দুঃস্থ ও শীর্তাতদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করেছে ঢাকার বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ‘তারুণ্য- দ্য ইয়ুথ’। সোমবার সকালে রংপুরে শীতার্তদের হাতে কম্বল তুলে দেন তারা। শীতের কম্বল হাতে পেয়ে দারুণ খুশি জেলার হতদরিদ্র মানুষ।

অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ শেষে আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মেরাজ মাহফুজ বলেন, আমরা গত কয়েক বছর ধরে পথশিশুদের মাঝে খাবার বিতরণ,ফল উৎসব,পিঠা উৎসব, ঈদের পোশাক বিতরণ করে আসছি। আর শীতে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করে থাকি। এর মধ্য দিয়ে অন্তত কিছু মানুষের কষ্ট লাগবের চেষ্টা আমাদের।

এ সময় রংপুরের একটি এতিমখানাসহ তিন শতাধিক গরিব-দুস্থ শীর্তাতদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করে তারুণ্য- দ্য ইয়ুথ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহাদত হোসেন, এনামুল হক, উজ্জল, আহসান, তানভীর প্রমুখ।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :