‘সময়কে মূল্যায়ন করলে জীবনে দ্যুতি ছড়ায়’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৬, ২২:৩২

দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেছেন, কর্ম ও পরিশ্রমই সৌভাগ্য বয়ে আনে। উদ্যম, চেষ্টা ও পরিশ্রমের সমষ্টিই সৌভাগ্যের চাবি কাঠি। জীবনে উন্নতি করতে হলে সময়ের মূল্যায়নের কোনো বিকল্প নাই। সময়ের ফ্রেমেই মানুষের সফলতা বিফলতা বাঁধা পড়ে। সময়ের কাজ সময়ে শেষ করতে পারলে তাদের জীবন থেকে দ্যুতি ছড়ায়। সে দ্যুতি ছড়ানো মানুষগুলো যেমনি নিজেদেরকে আলোকিত করে তেমনি পরিবার, সমাজ, রাষ্ট্রকে আলোকিত করে। কথায় আছে সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না। এরা নিরন্তন বয়েই চলে। যারা সময়ের কাজ সময়ে করতে পারে না তারা পেছনের দিকে তাকালে যেমন অন্ধকার দেখে তেমনি ভবিষ্যতও অন্ধকার দেখে। যারা সময়ের কাজ সময়ে করতে পারে তারা পৃথিবীর সব যশ-খ্যাতি অর্জন করতে পারে।

সোমবার দিনাজপুর সঙ্গীত ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ও কলেজের পরিচালনা পরিষদের সভাপতি মীর খায়রুল আলম এসব কথা বলেন।

কলজের অধ্যক্ষ হীতেন্দ্র নাথ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন দিনাজপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ারুল ইসলাম ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ। অতিথি হিসেবে বক্তব্য দেন সঙ্গীত ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সম্মানিত সদস্য মো. শফিকুল ইসলাম ও শাহ ইয়াজদান মার্শাল। স্বাগত বক্তব্য দেন কলেজের উপাধ্যাক্ষ ড. মারুফা বেগম। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য দেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিলি বসাক। মানপত্র পাঠ করেন সঙ্গীত বিভাগের শেষ বর্ষের ছাত্র চিন্ময় রায়। অনুষ্ঠান পরিচালনা করেন রাসায়ন বিভাগের প্রদর্শক নুরুল মতিন সৈকত ও বাংলা বিভাগের প্রভাষক শাকেরা খাতুন জান্নাত।

শেষে সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :