সেতুতে সংযোগসড়ক না থাকায় ঝুঁকি নিয়ে পারাপার

সাইফুল ইসলাম, নাটোর
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৬, ১৩:২৮

নাটোরের সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের সাতপুকুরিয়া বাজার- হিজলী সড়কে বাইড়া ভিটা খালের ওপর সেতু নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে সাত মাস আগে। কিন্তু সংযোগসড়ক না থাকায় সেতুটি কোনো কাজে আসছে না। এ অবস্থায় দুর্ভোগ সয়ে ‘বাঁশের সাঁকো’ দিয়ে ঝুঁকি নিয়ে কোমলমতি শিশু শিক্ষার্থীসহ প্রতিদিন হাজার হাজার লোকজন চলাচল করছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, সিংড়া উপজেলা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় সাতপুকুরিয়া গ্রামে বাইড়া ভিটা খালের ওপর প্রায় ৩৩ লাখ টাকার ১২ মিটার দীর্ঘ এই সেতু নির্মাণের কাজ পান ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আশরাফুর ইসলাম নারায়ণপুর পাবনা।

সরোজমিনে গিয়ে দেখা গেছে, সেতুর দুই প্রান্তে বাঁশ বেঁধে পারাপার এর ব্যবস্থা করা হয়েছে। সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে ওই সেতুতে উঠছে কোমলমতি শিশু শিক্ষার্থীসহ লোকজন।

সাবেক ইউপি সদস্য লিয়াকত আলী, স্থানীয় কৃষক আশাদুজ্জামান জানান, প্রায় সাত মাস আগে সেতু নির্মাণের কাজ সম্পন্ন হয়। কিন্তু সংযোগ সড়ক নির্মাণ না করেই ঠিকাদারের নিয়োজিত শ্রমিকরা চলে যান। এর পর চলাচলের স্বার্থে এলাকাবাসী সেতুর দুই পাশে নিজ উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ করেন।

এই সেতু দিয়ে প্রতিদিন কোমলমতি শিশু শিক্ষার্থী ছাড়াও হিজলী, সাতপুকুরিয়া, মাগুড়া, তিরাইল গ্রামের হাজার হাজার লোকজন চলাচল করেন। তাছাড়া কলম বাজার ও চাচকৈইড় হাটে যেতে চলনবিলের লোকজন এই সড়ক ব্যবহার করেন।

সাতপুকুরিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হোসেন আলী জানান, এই সেতুর দুই পাড়ে সাতপুকুরিয়া সরকারি প্রাথমিক ও দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসা রয়েছে। ক্ষুদে শিক্ষার্থীদের সাঁকো পার হতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হয়। এছাড়া রাতে কেউ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে যেতে হলে চরম দুর্ভোগে পড়তে হয়।

স্থানীয় ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ জানান, বর্ষা মৌসুমের কারণে সেতুর দুই পার্শ্বের মাটি পাওয়া যায়নি। অতিদ্রুত মাটির ব্যবস্থা হয়ে যাবে।

সিংড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক জানান, ইতোমধ্যে সেতুর দুই পাড়ে মাটি ভরাটের জন্য ওই ঠিকাদারকে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :