সচিব পদে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রদবদল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৬, ১৯:২৪ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৬, ১৮:০৩

প্রশাসনের সচিব পদে বেশ কয়েকটি রদবদল হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একাধিক আদেশ জারি করেছে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব প্রশান্ত কুমার রায়কে পদোন্নতি দিয়ে সচিব করা হয়েছে। তিনি আগের দায়িত্বেই থাকবেন।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান (সচিব) মোহাম্মদ মাহমুদ রেজা খানকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন কাউন্সিলের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) ড. আহমদ কায়কাউসকে বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। তার জায়গায় দেয়া হয়েছে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানী উন্নয়ন কর্তৃপক্ষের (¯্রডো) চেয়ারম্যান মো. আনোয়ারুল ইসলাম সিকদারকে। তিনি ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদা পাচ্ছেন।

ঢাকা যানবাহন সমন্বয় বোর্ডের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) মো. কায়কোবাদ হোসেনকে পদোন্নতি দিয়ে খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ইশতিয়াক আহমেদকে পদোন্নতি দিয়ে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমকে করা হয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান। তিনিও পাচ্ছেন ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদা।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. আলমগীরকে কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

বিআরটিএর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. নজরুল ইসলামকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শুভাশীষ বোসকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/ ১৫ ডিসেম্বর/এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :