আলফাডাঙ্গায় যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালিত

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৬, ১৯:২৭

বিনম্র শ্রদ্ধা ও যথাযথ মর্যাদায় আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের আয়োজনে নানা কর্মসূচির মধ্যদিয়ে রক্তস্নাত ৪৬তম মহান বিজয় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার সূর্যোদয়ের পূর্বে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করে উপজেলার সকল প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৭টায় উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সকাল ৯টায় আলফাডাঙ্গা এ জেড পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ এবং শারীরিক কসরত প্রদর্শন করা হয়।

দুপুর ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা হয়।

বাদ জুমা সকল মসজিদ, মন্দিরে জাতির শান্তি, অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে বীর শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

বিকাল ৩টায় প্রীতি ফুটবল ম্যাচ, ভলিবল, হাডুডু, মহিলা ও শিশুদের ক্রীড়া অনুষ্ঠান হয়। সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দিবসের সমাপ্তি ঘটে।

এর আগে ১৫ ডিসেম্বর আলফাডাঙ্গা এ জেড পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ১৮ দলীয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও আলফাডাঙ্গা এ জেড বালিকা উচ্চ বিদ্যালয়ে উপস্থিত বক্তৃতা, রচনা ও কুইজ প্রতিযোগিতা হয়।

অনুষ্ঠানে কুচকাওয়াজ এবং শারীরিক কসরত প্রদর্শন, টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট, প্রীতি ফুটবল ম্যাচ, ভলিবল, হাডুডু খেলা, উপস্থিত বক্তৃতা, রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এম জালাল উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাজমুল করীম, উপজেলা আ.লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক নূরুল বাশার মিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিদ্দিকুর রহমান।

অন্যান্যের মধ্যে সদর ইউপি চেয়ারম্যান এ কে এম আহাদুল হাচান আহাদ, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সচিব সাবেক ছাত্রনেতা শেখ শহীদুল ইসলাম শহীদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হেসেন, উপজেলা কৃষক লীগের যুগ্ম-আহবায়ক শেখ দেলোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজান, সাধারণ সম্পাদক এস এম তৌকির আহম্মেদ ডালিম, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. কামরুল ইসলাম প্রমুখ।

এছাড়া আলফাডাঙ্গা আদর্শ কলেজ, শহীদ জাফর স্মরণে জাগরনী ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিজয় দিবস পালিত হয়েছে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :