গীতিকার কবির বকুলের অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৬, ১১:০৪ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৬, ১০:০৫

বিশিষ্ট গীতিকার ও সাংবাদিক কবির বকুল নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে আছেন। চিকিৎসকরা বলেছেন, তাঁর অবস্থা সংকটাপন্ন। তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রয়োজনে লাইফ সাপোর্ট দেওয়া হতে পারে।

শনিবার রাতে এই গীতিকারের শারীরিক অবস্থার অবনতি হলে কবির রাত সোয়া ১০টায় তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। শুরু থেকেই ডাক্তাররা তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখেছেন।

চিকিৎসকরা জানান, বর্তমানে সাত লিটার পরিমাণ অক্সিজেন দেওয়া হচ্ছে। পাশাপাশি দেওয়া হচ্ছে উচ্চ মাত্রার ওষুধ।

এর আগে হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন কবির বকুল। দৈনিক প্রথম আলোর এই সাবেক বিনোদন সাংবাদিক সেরা গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছেন। বাংলাদেশের শিল্প সাহিত্যের অঙ্গনে তার প্রচুর ভক্ত ও শুভানুধ্যায়ী রয়েছেন। তবে এই মুহূর্তে সবাইকে হাসপাতালে এসে ভিড় না করার জন্য অনুরোধ করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

কবির বকুল ১৯৯৩ সালে দৈনিক ভোরের কাগজে যোগ দেন। ১৯৯৮ সালে প্রতিষ্ঠাকালীন সময় থেকে তিনি প্রথম আলোতে কর্মরত ছিলেন। পরে বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙ্গায় যোগ দেন তিনি। পরে ২০১৫ সালের ১ জুন আবার প্রথম আলোয় ফিরে আসেন। তিনি ১৯৯৪ সালে অগ্নি সন্তান চলচ্চিত্রে প্রথম গান লেখেন। এ গানের জন্য বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির পুরস্কার শ্রেষ্ঠ গীতিকারের মনোনয়ন পেয়েছিলেন।

কবির বকুল ১৯৮৬ সাল থেকে কবিতা, গান লেখালেখির সঙ্গে জড়িত। প্রথম গান ছিল 'কাল সারা রাত তোমারই কাকন যেন মনে মনে রিনিঝিনি বেজেছে' যার গায়ক ছিলেন শিল্পী আইয়ুব বাচ্চু। এখন পর্যন্ত তিনি আট শতাধিক ছায়াছবির গান লিখেছেন এবং সবমিলিয়ে তার গানের সংখ্যা পাঁচ হাজারের বেশি।

ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/কেএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :