‘রানার’ ও ‘পাপা চিকচিক’ নিয়ে আসছেন রানা

বিনোদন প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৬, ১৯:৩০ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৬, ১৪:১৮

চার বছর বিরতির পর আবারও একক গানের অ্যালবাম নিয়ে আসছেন ক্লোজআপ ওয়ান ২০০৮ এর প্রতিযোগিতায় অংশ নেয়া জনপ্রিয় কণ্ঠশিল্পী এইচ এম রানা। তিনি এ প্রতিযোগিতার শীর্ষ দশজনের মধ্যে ছিলেন। এ পর্যন্ত ১৫টি মিক্সড অ্যালবামে কাজ করেছেন তিনি। বেশ কয়েক বছর যুক্তরাষ্ট্রে পড়াশোনা শেষে সম্প্রতি দেশে ফিরে দ্বিতীয় সলো অ্যালবাম প্রকাশ করার প্রস্তুতি নিচ্ছেন।‘রানার’ শিরোনামের এই অ্যালবামের কাজ নিয়ে পুরোদমে ব্যস্ত এই তরুণ কণ্ঠশিল্পী। এছাড়াও ফাঁকে ফাঁকে বিভিন্ন শো ও টেলিভিশন অনুষ্ঠানে সময় কাটছে তার। অ্যালবামটি প্রকাশ হবে লেজার ভিশন থেকে।

২০১২ সালে সজীব দাস ফিচারিংয়ে লেজার ভিশন থেকে প্রকাশ হয় রানার প্রথম একক অ্যালবাম ‘ভালোবাসিনি’। এ অ্যালবামের ‘ভালোবাসিনি’ গানটি দিয়েই তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

এছাড়াও থার্টিফাস্টে রানা জনপ্রিয় এক মডেলকে নিয়ে ‘পাপা চিকচিক’ শিরোনামে একটি মিউজিক ভিডিও প্রকাশ করবেন বলেও জানিয়েছেন রানা। মিউজিক ভিডিওটি পরিচালনা করছেন চলচ্চিত্রকার আশিকুর রহমান।

গত সপ্তাহে ‘কেউ ভালোবাসে না’ শিরোনামে রানার একটি স্টুডিও মিউজিক ভিডিও ফেইসবুকে প্রকাশ পায়। অল্প সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ঝড় তোলে।

রানা এর আগে পাঁচ বছর রেডিও আমারের (৮৮.৪ এফএম) প্রধান প্রোগ্রাম কো-অর্ডিনেটর হিসেবে কাজ করেছেন।

এ শিল্পী ঢাকাটাইমসকে বলেন,‘নতুন বছরের প্রথম দিকে দ্বিতীয় আ্যলবামটি প্রকাশ হবে। এই অ্যালবামে মোট আটটি গান থাকছে। সবগুলো গানের কথা ও সুর রানার নিজের, কম্পোজিশন করেছেন আশিকুর রহমান। অ্যালবামে ওয়েস্টার্ন হিপহপ, সেমি রক, রোমেন্টিক মেলোডি, ফিউশন, অ্যামেরিকান রেপ, বেলাড, আরএনবি টাইপের গান থাকছে।’

চার বছর বিরতি প্রসঙ্গে এইচ এম রানা ঢাকাটাইমসকে বলেন, ‘বাংলাদেশ টেলিকমিনিউকেশনের সঙ্গে কাজ করা অবস্থায় স্কলারশিপ পেয়ে ২০১২ সালে আমেরিকাতে পড়তে যাই। সেখানে নিউ ইয়র্ক সিটি ইনিভার্সিটিতে ইন্টারন্যাশনাল মিডিয়া সাইন্স অ্যান্ড টেকনোলজি ম্যানেজমেন্টের ওপর পড়াশোনা করি। নতুন অ্যালবামের কাজ করার জন্য চলতি মাসে দেশে আসা। আমি আমেরিকাতেও স্থায়ী বাসিন্দা। পরিবারের সদস্যরা আমেরিকায় থাকেন। আমি উভয় দেশেই থাকতে চাই। এবং বাংলা গানকে আন্তর্জাতিক অঙ্গনে ছড়িয়ে দিতে চাই।’

আমেরিকা লস এঞ্জেলেন্স এ রানার বর্তমানে ‘ইট অ্যান্ড ফিট’ নামে একটি রেস্টুরেন্ট আছে। এছাড়াও ফ্যাশেন হাউজ আছে লস এঞ্জেলেন্স এর ক্যালিফোর্নিয়াও নিউ ইয়র্কের জামাইকাতে নাম ‘দ্যা শপাহলিক ফ্যাশেন লাউঞ্জ’। বর্তমানে বাংলাদেশে এর শাখা খোলার পরিকল্পনা করছেন।

এছাড়াও রানা গান নিয়েই থাকতে চান। বলেছেন, সুযোগ পেলে নিয়মিত সিনেমায় প্লে-ব্যাক করার চিন্তাও আছে তার।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :