‘উন্নত দেশ গঠনে তরুণদের এগিয়ে আসতে হবে’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৬, ১৮:২৭

মহান বিজয় দিবসের ৪৫ বছর পূর্তি নানা উদযাপিত হয়েছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশে। এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন এনইউবি ট্রেজারার মো. আনোয়ার হোসাইন, উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম এবং রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) একতেদার আহমেদ সিদ্দিকী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুদ্ধশিশু বিষয়ক গবেষক ও লেখক মুস্তফা চৌধুরী।

মুক্তিযুদ্ধের ওপর বিশেষ গবেষণার জন্য মুস্তফা চৌধুরীকে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেয়া হয়।

প্রধান অতিথি প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় বা স্বাধীনতা অর্জন করলেও অর্জন করতে পারিনি কাঙ্ক্ষিত মানের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক উন্নয়ন। তথ্য ও প্রযুক্তির এই বিশ্বকে নেতৃত্ব দিতে এদেশের তরুণ প্রজন্মকে একটি উন্নত ও সহনশীল দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে এবং আমাদের সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে একযোগে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নর্দান ইউনির্ভাসিটি বাংলাদেশ এর বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :