অর্থ কেলেঙ্কারির দায়ে ইবি কর্মকর্তা বহিষ্কার

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৬, ১০:৫২

ইসলামী বিশ্ববিদ্যালয় টেলিফোন অফিসের উপ-প্রধান প্রকৌশলী মো. তৈমুর রেজা তুহিনকে অর্থ কেলেঙ্কারির দায়ে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যায় কর্তৃপক্ষ। সোমবার রাতে বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ধারা অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ নিশ্চিত করেছেন।

২৭ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বিভিন্ন কোম্পানির মোবাইল টাওয়ারের বিল খতিয়ে দেখতে প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমানকে আহ্বায়ক করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি গঠন করা হলে মো. তৈমুর রেজা তুহিন তার ব্যাংক একাউন্ট থেকে ৩ লাখ ৩৩ হাজার টাকা বিশ্ববিদ্যালয়ের তহবিলে জমা দেন বলে বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখা থেকে জানা গেছে।

কমিটি বিশ্ববিদ্যালয় টেলিফোন অফিসের উপ-প্রধান প্রকৌশলী মো. তৈমুর রেজা তুহিনকে মোবাইল টাওয়ারের পূর্বোক্ত ভাড়া আদায় ও বিশ্ববিদ্যালয় তহবিলে অর্থ জমাসংক্রান্ত বিষয়ে গুরুতর অনিয়মের প্রমাণ সাপেক্ষে প্রতিবেদন দাখিল করে। তদন্ত সুষ্ঠু ও সুচারুরূপে সম্পন্ন করতে সোমবার রাতে বিশ্ববিদ্যালয় ভিসি তাকে সাময়িক বহিষ্কার করেন।

তবে চূড়ান্ত রিপোর্টের আলোকে তার বিরুদ্ধে চূড়ান্ত আদেশ কার্যকর করা হবে। চূড়ান্ত প্রতিবেদন দেয়া পর্যন্ত তিনি ওই বিধি মোতাবেক জীবনধারণ ভাতা পাবেন।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :