পাকুন্দিয়ায় কুকুরের কামড়ে আহত ৫

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৬, ১৫:০৮

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাগলা কুকুরের কামড়ে আহত হয়ে শিশুসহ পাঁচজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

আহতরা হচ্ছে- উপজেলার তারাকান্দি গ্রামের সায়মা, পাকুন্দিয়া গ্রামের রেজভী, একই গ্রামের শশী, চরতেরটেকিয়া গ্রামের তহুরা, চরপাকুন্দিয়া গ্রামের তোহা।

এর মাস দুয়েক আগে পাগলা শেয়ালের কামড়ে অর্ধশতাধিক ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন।

তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন সরবরাহ না থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে আক্রান্ত ব্যক্তি ও স্বজনদের। এক্ষেত্রে বেশি টাকা দিয়ে বাইরের ফার্মেসি থেকে কুকুর/শেয়ালের কামড়ের ভ্যাকসিন কিনতে হচ্ছে আক্রান্তদের। এতে দুর্ভোগ পোহাচ্ছেন চিকিৎসা নিতে আসা স্বল্প আয়ের মানুষরা।

উপজেলার শতভাগ কুকুরকে ভ্যাকসিন প্রয়োগ করা হয়নি বিষয়টি স্বীকার করেছেন উপজেলা ভেটেরিনারি সার্জন মো. রাশেদুজ্জামান মিয়া।

উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা. মো. খায়রুল আলম জানান, উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে এ ধরনের ভ্যাকসিন সাপ্লাই নেই। ইদানিং জেলা সদর হাসপাতালগুলোতেও সাপ্লাই নেই বলেও জানান স্বাস্থ্য কমপ্লেক্সের এ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :