ছাত্রলীগের সহিংসতায় শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ ডিসেম্বর ২০১৬, ১২:৩৮ | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৬, ১০:০৫

ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও আবাসিক হলগুলো ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন বলেন, ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ এড়াতে ও ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের সমর্থকদের সঙ্গে সিনিয়ির সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, সহ-সভাপতি অঞ্জন রায় ও সাজেদুল ইসলাম সবুজের সমর্থকদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। এরপর পুরো ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষের পর গভীর রাতে শাহপরান, বঙ্গবন্ধু ও সৈয়দ মুজতবা আলী হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র, ককটেল, হাতবোমা ও গুলি উদ্ধার করে পুলিশ। তবে অভিযানে কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীটি।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে ছিল ৫০টি জিআই পাইপ, ১০টি রড, দুটি রাম দা, চারটি ককটেল, তিন রাউন্ড গুলি। এছাড়া বেশ কিছু মাদকদ্রব্যও উদ্ধার করা হয়।

এদিকে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এছাড়া সকাল আটটার মধ্যে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। নিদের্শনার পর শাহপরান, সৈয়দ মুজতবা আলী ও বঙ্গবন্ধু হলের আবাসিক ছাত্ররা হল ছেড়ে চলে যায়। কর্তৃপক্ষের হঠাৎ এমন সিদ্ধান্তে বিপাকে পড়েন আবাসিক হলের শিক্ষার্থীরা।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন বলেন, ‘ছাত্রলীগের দুই পক্ষে উত্তেজনা বিরাজ করায় হলগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।’

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :