মির্জাপুর পৌর ছাত্রলীগের সম্মেলন ঘিরে প্রার্থীদের দৌড়ঝাঁপ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ডিসেম্বর ২০১৬, ১২:০৭ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৬, ১১:২৮

আগামী বছরের ১৯ জানুয়ারি টাঙ্গাইলের মির্জাপুর পৌর ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। এ উপলক্ষে মির্জাপুর ক্লাবে পৌর ছাত্রলীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। দীর্ঘ দুই বছর পর পৌর ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ার পর সম্ভাব্য সভাপতি সম্পাদক প্রার্থীরা নিজেদের প্রার্থীতা ঘোষণা দিয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

২০১৪ সালের ১০ এপ্রিল ছাত্রলীগ নেতা আবু বক্কর সিকদারকে আহ্বায়ক এবং মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের চার ছাত্রলীগ নেতাকে যুগ্ম আহবায়ক করে পৌর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করে উপজেলা ছাত্রলীগ। আহবায়ক কমিটির অন্য চার নেতারা হলেন যুগ্ম আহবায়ক মো. সাদ্দাম খান, শেখ রাসেল হাসান রকি, শরিফুল ইসলাম শরিফ, তানভীর আহমেদ ও ওয়াকিল আহমেদ। আহবায়ক কমিটি ইতোমধ্যে পৌরসভার নয় ওয়ার্ডের সম্মেলন সম্পন্ন করেছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

১৯ জানুয়ারি সম্মেলনের সম্ভাব্য তারিখ ঘোষণার পর কমিটির আহবায়ক আবু বক্কর সিকদার ও যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম নিজেদের সভাপতি প্রার্থী ঘোষণা দিয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

আহবায়ক কমিটির অপর চার যুগ্ম আহবায়কের মধ্যে দুই যুগ্ম আহবায়ক তানভীর হাসান ও ওয়াকিল আহম্মেদ নিজেদের সাধারণ সম্পাদক প্রার্থীতা ঘোষণা দিয়েছেন। এছাড়া পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মো. সাজ্জাত হোসেন শাওনও নিজেকে সাধারণ সম্পাদক প্রার্থী ঘোষণা দিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। সম্মেলনের সময় ঘনিয়ে আসলে আরও দুই একজন নেতা সভাপতি সম্পাদক প্রার্থী ঘোষণা দিতে পারেন বলে একটি সূত্রে জানা গেছে।

দীর্ঘদিন পর অনুষ্ঠিত হতে যাওয়া সম্মেলনে কে হচ্ছেন পৌর ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক তা নিয়ে শুরু হয়েছে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে জল্পনা-কল্পনা। তবে ওয়ার্ড ছাত্রলীগের কাউন্সিলরদের ভোটে পৌরছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হলে যোগ্য নেতৃত্ব বেরিয়ে আসবে বলে মনে করেন সাধারণ ছাত্র ছাত্রীরা।

মির্জাপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি খন্দকার নাঈম হোসেন বলেন, পৌর ছাত্রলীগের বর্ধিত সভায় সম্মেলনের সম্ভাব্য তারিখ নিয়ে আলোচনা হয়েছে। তবে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :