‘নির্বাচন নিয়ে ম্যাডামের নির্দেশ ছাড়া একটি ওয়ার্ডও নয়’

এম গোলাম মোস্তফা, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ডিসেম্বর ২০১৬, ২৩:১০ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৬, ২৩:০৮

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেলিনা হায়াৎ আইভী বিপুল ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে প্রায় ৭৮ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন। এ ব্যাপারে বিএনপির পক্ষ থেকে কোনো বক্তব্য এখনও পাওয়া যায়নি। দলটির নেতারা মুখ খুলছেন না। ফাঁকা হয়ে গেছে কেন্দ্রীয় কার্যালয়। সবার চোখে-মুখে হতাশার ছাপ।

রাত ৯টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করবেন এমনটা জানানো হলেও শেষ পর্যন্ত তা করা হয়নি। ধানের শীষের চেয়ে নৌকা প্রতীকের ভোটের ব্যবধান যখন হু হু করে বাড়ছিল তখন আস্তে আস্তে ফাঁকা হতে থাকে কেন্দ্রীয় কার্যালয়।

বিএনপির প্রতিক্রিয়া জানতে সন্ধ্যার পর থেকেই সাংবাদিকরা ভিড় করেন কেন্দ্রীয় কার্যালয়ে। রাত নয়টার কিছুক্ষণ আগে কার্যালয়ের কর্মকর্তা রেজাউল করিম এসে সাংবাদিকদের জানান, এখন ব্রিফিং হবে না, রাত ১১টায় হবে। তবে এটাও অনিশ্চিত হয়ে পড়ে। পরে সাংবাদিকরা অনেকেই চলে যান।

কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রতিক্রিয়া জানতে বারবার পীড়াপীড়ি করলে তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘খালেদা জিয়ার নির্দেশ ছাড়া একটা ওয়ার্ডও বলা যাবে না। কিছুক্ষণ পর মহাসচিবের সঙ্গে ম্যাডামের বৈঠকের পর সিদ্ধান্ত হবে। সিদ্ধান্ত ছাড়া কোনো কথা বলতে পারবো না। আনুষ্ঠানিক বলেন আর অনানুষ্ঠানিক বলেন কোনো কথা বলা যাবে না নেত্রীর নির্দেশ ছাড়া।’

রিজভী বলেন, ‘মহাসচিবের সঙ্গে নেত্রীর বৈঠকের পর সিদ্ধান্ত নিয়ে আপনাদের ব্রিফিংয়ের বিষয়ে এক ঘণ্টা আগে জানিয়ে দেয়া হবে। আপনারা এখন চলে যান।’

এর আগে বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘আজ সম্ভবত আপনাদের সঙ্গে বেশি কথা বলতে হবে না। সকাল থেকে যে খবর পাচ্ছি ভোটাররা শান্তিপূর্ণভাবেই ভোট দিচ্ছে।’ দুপুরের সংবাদ সম্মেলনে বিএনপি নেতা বলেন, ‘আজকের নির্বাচন সুষ্ঠু হলে গণতন্ত্র কিছুটা হলেও সতেজ হবে।’ বিকালে ভোট শেষে সংবাদ সম্মেলনেও রিজভী কোনো ধরনের অভিযোগ করেননি। তবে তিনি বলেছিলেন ভোটগ্রহণই শেষ কথা নয়। ভোট গণনা আর ফলাফল ঘোষণার আগেও কারচুপি করা সম্ভব। আর জনগণের রায় পাল্টে দেয়ার কোনো চেষ্টা যেন না হয়, সে জন্য নির্বাচন কমিশনকে সতর্ক করেন রিজভী। কিন্তু এখন সেলিনা হায়াৎ আইভীর নিশ্চিত জয় দেখার পর মুখে কুলুখ আঁটেন বিএনপি নেতারা।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/জিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :