আইসক্রিম খাওয়া হলো না শামীম ওসমানের

আমির হুসাইন স্মিথ
ঢাকাটাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৬, ২১:২৭ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৬, ২১:০৮

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে জিতিয়ে ছোটবোন সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে গণভবনে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন শামীম ওসমান। সেখানে প্রধানমন্ত্রীর সামনে আইভীর কাছ থেকে আইসক্রিম খাওয়ার ঘোষণাও দিয়েছিলেন তিনি।

আইভী বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর গণভবনে গিয়ে শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তবে সেখানে ছিলেন না শামীম ওসমান। তাই আইভীর কাছ থেকে তার আর আইসক্রিম খাওয়া হলো না।

শামীম ওসমানকে আইক্রিম না খাওয়ালেও আইভী তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির সাখাওয়াত হোসেনকে বাসায় গিয়ে মিষ্টি খাইয়ে এসেছেন। শুক্রবার সকাল দশটায় পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী সিটি নির্বাচনে পরাজিত প্রার্থী সাখাওয়াত হোসেন খানের বাসায় মিষ্টি নিয়ে যান বিজয়ী মেয়র সেলিনা হায়াৎ আইভী। এ সময় আইভীকে কয়েক প্রকার ফল দিয়ে আপ্যায়িত করেন সাখাওয়াত। এছাড়া আইভীকে তিনি অভিনন্দন জানান এবং সহযোগিতার আশ্বাস দেন।

গত ৯ ডিসেম্বর ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশের লামাপাড় এলাকায় নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে এক সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটি নির্বাচনে আইভীকে মনোনয়ন দিয়েছেন। আইভী আমার ছোট বোন। আমার সমর্থন তার প্রতি রয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা তার পক্ষে মাঠে নামবে। কাল থেকে বুঝতে পারবেন প্রচার কাকে বলে।

এ সময় তিনি দুটি শাড়ি মিডিয়ার সামনে তুলে ধরে বলেন, আমি আইভীর জন্য দুটি শাড়ি অর্ডার দিয়ে বানিয়ে নিয়ে এনেছি। এই শাড়ি আইভী অনেক পছন্দ করে। আমি নির্বাচনী আচরণবিধির কারণে প্রচারে নামতে পারছি না। আমি না নামতে পারলেও এই শাড়ি পরে আইভী যখন নির্বাচনী প্রচারে নামবে তখন বুঝতে পারবে তার ভাই তার সাথে আছেন। পরে শাড়ি দুটি মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের মাধ্যমে ওই রাতেই আইভীর কাছে পৌঁছে দেন।

ওই সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, আইভীকে আমি একটি শাস্তি দেবই। আইভীকে নির্বাচিত করে তাকে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করে তাকে বলবো আমার আইসক্রিম অনেক পছন্দ, আমাকে আইক্রিম খাওয়াতে।

পরদিন শামীম ওসমানের শাড়ি পরে আইভী নির্বাচনী প্রচারে নেমেছেন বলে একটি ভুয়া আইডি থেকে ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। তবে সেই প্রচেষ্টা বুমেরাং হয়। আইভী দাবি করেন, তার কোনো ফেসবুক আইডি নেই। যেগুলো থেকে এই ছবি ছড়িয়ে দেয়া হয়েছে তা অনেক আগের ছবি। শামীম ওসমান যে রংয়ের শাড়ি তাকে উপহার দিয়েছেন এমন শাড়ি তার বেশ কয়েকটি রয়েছে। ওই শাড়ি পরে তিনি নির্বাচন শুরুর আগে বন্দরের নবীগঞ্জে গণসংযোগে গিয়েছিলেন।

এদিকে আইভী শামীম ওসমান দ্বন্দ্ব যে পুরোপুরি মিটে যায়নি এর প্রমাণ মিললো সিটি নির্বাচনের পর প্রায় ৩৬ ঘণ্টা পেরিয়ে গেলেও সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বা তার ভাই এ কে এম সেলিম ওসমান এখন পর্যন্ত আইভীকে অভিনন্দন বা ফুলের শুভেচ্ছা জানাননি। তাছাড়া প্রায় ১৪ দিন পেরিয়ে গেলেও আইভী শামীম ওসমানের দেয়া শাড়ি এক মুহূর্তের জন্যও পরেননি।

এদিকে শুক্রবার সন্ধ্যা ছয়টায় সেলিনা হায়াৎ আইভী দলীয় নেতাকর্মী ও তার নির্বাচনী সমন্বয়ক এজেন্টসহ বেশ কয়েকজনকে নিয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান। সেখানেও উপস্থিত ছিলেন না শামীম ওসমান। তিনি আইভীর কাছে যে আইসক্রিম খেতে চেয়েছিলেন তাও খাওয়া হলো না।

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের ঐতিহ্যবাহী ওসমান ও চুনকা পরিবারের বিরোধ দীর্ঘদিনের। গত সিটি করপোরেশন নির্বাচনে আইভী দলীয় সমর্থন চাইলেও তাকে দেয়া হয়নি। সেই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন শামীম ওসমান। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লক্ষাধিক ভোটের ব্যবধানে শামীম ওসমানকে পরাজিত করেন আইভী। মেয়র হওয়ার পর আইভীর সঙ্গে ওসমান পরিবারের দূরত্ব আরও বাড়ে। এবারের নির্বাচনে আওয়ামী লীগের তৃণমূল থেকে আইভীর পক্ষে কোনো সুপারিশ না এলেও সভাপতি শেখ হাসিনার একান্ত ইচ্ছায় আইভীকে মনোনয়ন দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :