জামালপুরে জেলা পরিষদ নির্বাচনে উন্নয়নের প্রতিশ্রুতি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০১৬, ২২:১৮

জামালপুরে শেষ মুহূর্তে জমে উঠেছে জেলা পরিষদ নির্বাচন। দুই চেয়ারম্যান প্রার্থী ছাড়াও সংরক্ষিত আসনের নারী সদস্য ও সাধারণ সদস্যরা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারের কাছে ভোট চাইছেন। দিচ্ছেন উন্নয়নের নানা প্রতিশ্রুতি। তবে এই নির্বাচনে জনপ্রতিনিধিরা ভোটার হওয়ায় চেয়ারম্যান প্রার্থীরা ভোট চাচ্ছেন ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় আলোচনা ও বৈঠকের মধ্য দিয়ে। বসে নেই সংরক্ষিত নারী আসনের সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীরা।

জেলা পরিষদ নির্বাচনে জামালপুরের চেয়ারম্যান প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এইচ আর জাহিদ আনোয়ারকে সমর্থন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। কেন্দ্রীয় আওয়ামী লীগের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সকল অঙ্গসংঠনের নেতা-কর্মীরা। তারা কেন্দ্রের সমর্থন পরিবর্তনের দাবিতে রেলপথ-সড়ক অবরোধ ও বাসধর্মঘট ছাড়াও শহরের ছয়টি পয়েন্টসহ উপজেলার বিভিন্ন স্থানে আগুন জ¦ালিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এই অবস্থা চলে টানা তিনদিন। এরই ধারাবাহিকতায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী ও তার স্ত্রী আঞ্জুমান আরাসহ দলের একাধিক প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

১২ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর বিদ্রোহী প্রার্থীর সমর্থন দেয় জেলা এবং উপজেলা আওয়ামী লীগ ও সকল অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মী ছাড়াও মুক্তিযোদ্ধারা।

কেন্দ্রের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী এইচ আর জাহিদ আনোয়ারও নেতা-কর্মী ও সমর্থক নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

আওয়ামী লীগের দুই প্রার্থীর প্রচার-প্রচারণা নিয়ে রয়েছে পাল্টাপাল্টি অভিযোগ। জেলা পরিষদ নির্বাচনে জামালপুরের চেয়ারম্যান প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগ এইচ আর জাহিদ আনোয়ারকে চেয়ারম্যান পদে সমর্থন দেয়ার পর ক্ষোভ প্রকাশ করে জামালপুরের মুক্তিযোদ্ধারা। তারা জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এড. আইচ আর জাহিদ আনোয়ারকে রাজাকারের ছেলে আখ্যায়িত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চেীধুরীকে সমর্থন দিয়ে তার পক্ষে নির্বাচনী প্রচারণায় মাঠে নামে।

২১ ডিসেম্বর জেলা আওয়ামীলীগের কার্যালয়ে চেয়ারম্যান প্রার্থী জাহিদ এক সংবাদ সম্মেলনে বিদ্রোহী প্রার্থী ফারুক চৌধুরীর বিরুদ্ধে ভোটারদেরকে নানা ভাবে প্রভাবিত করার অভিযোগ করেন। জাহিদ আনোয়ারের এসব অভিযোগের কোনো প্রতিক্রিয়া দেখায়নি বিদ্রোহী প্রার্থী। তবে ওই সংবাদ সম্মেলনে ফারুক চৌধুরী এবং জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিকুল ইসলাম খোকার বিরুদ্ধে মিথ্যাচার করার প্রতিবাদে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ২২ ডিসেম্বর এক সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে বিদ্রোহী প্রার্থী ফারুক চৌধুরীর বিরুদ্ধে জাহিদ আনোয়ারের অভিযোগ এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে বিরূপ মন্তব্য করার নিন্দা জানান মুক্তিযোদ্ধা নেতারা।

কেন্দ্রের সমর্থীত প্রার্থী ও প্রভাবশালী বিদ্রোহী প্রার্থীর মধ্যে কে বসবেন জেলা পরিষদের চেয়ারম্যানের আসনে সে দিকে তাকিয়ে রয়েছে জেলাবাসী।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :