নিলামে বাচ্চুর গিটার, আনিসুলের কলম, জলিলের জামা

কাওসার শাকিল, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৭:৫৬ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৬:৩১

নিলামে উঠছে দেশের প্রখ্যাত শিল্পী আইয়ুব বাচ্চুর গিটার। সেই সঙ্গে মেয়র আনিসুল হকের কলম আর চলচ্চিত্রের নায়ক অনন্ত জলিলের ব্যবহার করা জামা আর নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের চুরি যাওয়া সেই ‘বিখ্যাত’ হাত ব্যাগ।

তবে এসব জিনিস নিলামে তুলে টাকা আয় করবেন না কেউ। বরং পুরোটাই ব্যয় করবেন দাতব্য কাজে। শীতার্তদের জন্য ২০ হাজার কম্বল কেনার উদ্দেশ্যে এই অভিনব নিলামের আয়োজন করা হয়েছে।

এমন অভিনব উদ্যোগের পেছনে আছেন অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ আর হোসেন।

‘প্রজেক্ট কম্বল- চ্যারিটি গালা’ নামের এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন দেশবরেণ্য তারকারা। তবে শুধু ব্যক্তিগত ব্যবহারের জিনিসই নয়, তারকারা নিলামে তুলছেন তাদের সঙ্গে সময় কাটানোর সুযোগটাকেও।

সঙ্গীত শিল্পী তাহসান এই দাতব্যের জন্য তার সাথে একটি সন্ধ্যা কাটানোর সুযোগ করে দিয়েছেন। তিনি বলেন- ‘যে এই বিডটা করবে, সে আমার আসছে কনসার্টের দিন, আমার সাথে গাড়িতে করে প্রোগ্রামে যাওয়া থেকে শুরু করে, ব্যাক স্টেইজে আমার সাথে থেকে আমি কি করি তা দেখা থেকে... স্টেজের উপরেও আমার সঙ্গে থাকা... প্রোগ্রাম শেষ হলে আমার সাথে গাড়িতে করে ফেরা। মানে একজন ঘরের মানুষ কীভাবে সাধারণ থেকে স্টার হয় এবং স্টার থাকা অবস্থায় কি কি স্টারডাম করে... এবং দিন শেষে আবার লক্ষ মানুষের কোলাহল ছেড়ে স্টার থেকে সাধারণ হয়ে ঘরে ফিরে আসে... পুরো প্রসেসটা আমি এক্সপেরিয়েন্স করাবো তাকে।’

মেয়র আনিসুল হক তার সঙ্গে একান্তে লাঞ্চ করার সুযোগ করে দিচ্ছেন এই দাতব্য নিলামের সর্বোচ্চ বিডারকে। একান্তে লাঞ্চ করতে করতে শুনবেন এই ঢাকা শহর নিয়ে যেসব আইডিয়া আছে সেসব। কিছুটা একদিনের মেয়রের অ্যাডভাইজার হবার মতন ব্যাপার।

আইয়ুব বাচ্চু তার গিটার নিলামে তুলেই ক্ষান্ত হননি। তিনি নিলামের সর্বোচ্চ বিডারের বাড়িতে গিয়ে ডাল ভাত খাবারও আবদার করেছেন। আইয়ুব বাচ্চু বলেছেন- যদি বলা হয়, ‘ভাই ওই লোকটার বাসায় যেয়ে কনুই ডুবিয়ে চারটা ডাল ভাত খেয়ে আসতে হবে... তাও যাবো... কিছু পাগলামির কারণে যদি কিছু কম্বল ওঠে, ক্ষতি দেখি না... কম্বলের সাথে আমি ছিলাম-আছি-থাকব।’

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়ক আব্দুল জলিল অন্তত তার ‘ঢাকার পোলা ভেরি ভেরি স্মার্ট’ গানের কস্টিউম শীতার্তের জন্য কম্বল কিনতে নিলামে তুলছেন। শুধু তাই নয় সেদিন তিনি আরো কিছু ব্যবহৃত আইটেম নিয়ে খোদ নিজেই হাজির হবেন নিলাম অনুষ্ঠানে। ক্রিকেটার মাশরাফি, তাসকিন থেকে শুরু করে বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ পর্যন্ত দেশ বরেণ্য অনেকেই যোগ দিচ্ছেন প্রজেক্ট কম্বলের এই অনুষ্ঠানে। আগামী ২৫ ডিসেম্বর বিকাল চারটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে ‘প্রজেক্ট কম্বল চ্যারিটি গালা’।

রাজধানীর গুলশানে হোটেল আমারি–এর গ্র্যান্ড বলরুমে হতে যাচ্ছে নিলামটি। নিলামে অংশ নেবার নূন্যতম ফি দশটি কম্বল অর্থাৎ ‍দুই হাজার টাকা। টিকিট পেতে যোগাযোগ করুন এই নম্বরে- ০১৭৬৮৩২৮১৯০ অথবা ০১৮৪২৩৫০৫০৫

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/কেএস)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :