নারায়ণগঞ্জ নিয়ে প্রলাপ বকছে বিএনপি: মেনন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৭:৩০ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৭:১৬

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের সমালোচনা করে দেয়া বিএনপির বক্তব্যকে পরাজিতের প্রলাপ আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

নারায়ণগঞ্জে ভোটের দুই দিন পর শনিবার গণমাধ্যমে বিজয়ী প্রার্থী আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভীকে অভিনন্দন জানিয়ে এক বিবৃতিতে মেনন এই কথা বলেন।

বৃহস্পতিবার ভোটের দিন নির্বাচনকে সুষ্ঠু বলেছিল বিএনপি। তবে তাদের প্রার্থী সাখাওয়াত হোসেন খান প্রায় ৮০ হাজার ভোটে হেরে যাওয়ার পর নির্বাচনে কারচুপির অভিযোগ তুলছে দলটি। এই নির্বাচনে সমন্বয়কের দায়িত্ব পালন করা গয়েশ^র চন্দ্র রায় বলেছেন, এই নির্বাচন ফেয়ার হলেও ভোটের ফল আনফেয়ার।

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নারায়ণগঞ্জ নির্বাচনের ভোটগ্রহণ এবং গণনা নিয়ে বিচারবিভাগীয় তদন্তের দাবি করেছেন। আর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নারায়ণগঞ্জে কী হয়েছে সেটা তারা জানেন না। তবে জানার চেষ্টা করেছেন।

বিএনপির এই প্রতিক্রিয়ার প্রতিক্রিয়ায় মেনন বলেন, ‘নারায়ণগঞ্জ নির্বাচন সম্পর্কে বিএনপি ক্ষীণস্বরে যে নেতিবাচক মন্তব্য করছে তা পরাজিতের প্রলাপ বকার শামিল।’

মেনন মনে করেন, নারায়ণগঞ্জে প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব। তিনি বলেন, ‘যারা নির্বাচনকালীন সরকার বিষয়ে নানা ধরনের মত দিচ্ছেন, এই নির্বাচন প্রমাণ করেছে দলীয় সরকারের অধীনেও নিরপেক্ষ নির্বাচন ভালভাবে হতে পারে।’

মেয়র পদে পুননির্বাচিত হওয়ায় আইভীকে অভিনন্দন জানিয়ে মেনন এই ভোটকে শান্তিপূর্ণ, নির্বিঘ্ন করায় নির্বাচন কমিশন, আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এই নির্বাচন প্রমাণ করেছে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরির জন্য নির্বাচন কমিশনের ভূমিকাই প্রধান। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা সক্ষম।

‘এই নির্বাচনের পথ ধরেই আগামী জাতীয় নির্বাচন সহ সকল নির্বাচনে নির্বাচন কমিশনের এই স্বাধীন ভূমিকা জাতির কাম্য’-বলেন ক্ষমতাসীন জোটের শরিক দলের নেতা।

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :