মাদারীপুরে অধিগ্রহণকৃত জমির মালিকদের চেক বিতরণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৯:৪৫ | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৬, ১৯:০৬

মাদারীপুরে পদ্মা সেতুর রেল লাইনের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার বেলা ১২টার দিকে জেলার শিবচর উপজেলার অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের মাঝে গাছ-পালা ও স্থাপনা বাবদ ক্ষতিপূরণের চেক তুলে দেন সংসদ সদস্য নূর-ই- আলম চৌধুরী।

এসময় শিবচর উপজেলার ৫ টি ইউনিয়নের ১২৫ টি পরিবারের জমির গাছপালা ও স্থাপনার ক্ষতিপূরণ বাবদ ক্ষতিগ্রস্থদের মাঝে ১৮ কোটি ২২ লাখ ২২ হাজার টাকার চেক প্রদান করা হয়।

চেক প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের প্রতি সম্মান জানিয়ে সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী বলেন, ‘পদ্মাসেতুর সঙ্গে সঙ্গে এ অঞ্চলে হবে রেল লাইন। যোগাযোগের ক্ষেত্রে পদ্মাসেতুর পর পরই সৃষ্টি হবে অভূতপূর্ব উন্নয়ন। আর এই উন্নয়নের স্বাক্ষি, তাদের জমির ওপর দিয়ে হচ্ছে রেল লাইন। তারা যেন যথাযথভাবে তাদের ক্ষতিপূরণ পেতে পারেন সেই ব্যবস্থা আমরা করেছি।’

তিনি আরও বলেন, ‘বিনা হয়রানিতে প্রত্যেক ক্ষতিগ্রস্তরা তাদের ক্ষতিপূরণের চেক পাবেন। যদি এ বিষয়ে কারো কোনো অভিযোগ থাকে তবে তাও আমরা গুরুত্বের সাথে নেবো।’

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মাদারীপুর জেলা প্রশাসক কামাল উদ্দিন বিশ্বাস।

এ সময় আরও উপস্থিত ছিলেন শিবচর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, বিশিষ্ট্য ব্যবসায়ী, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :