জেলা পরিষদ নির্বাচন

চাঁদপুরে ত্রাণমন্ত্রীর বিরুদ্ধে লিখিত অভিযোগ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৬, ১৯:৪৪

চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেছেন একজন প্রার্থী। তার অভিযোগ এক প্রার্থীর পক্ষে ভোট চাইছেন মন্ত্রী। এমনকি ভোট দিতে ঘুষও দিচ্ছেন তিনি।

ভোটের দুই দিন আগে সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুস সবুর ম-লের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ জনা দেন চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন রুহুল। তিনি ভোট করছেন ঘোড়া মার্কায়।

এই জেলায় আওয়ামী লীগ সমর্থন দিয়েছিল মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীকে। কিন্তু যাচাই-বাছাইয়ে তার প্রার্থিতা বাতিল হয়ে যায়।

এখন এই জেলায় চেয়াম্যান পদে মোট তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অভিযোগকারী নুরুল আমিন রুহুল ছাড়া অন্য দুই জন হলেন ওসমান পাটোয়ারি (মোবাইল ফোন মার্কা) এবং ইউসুফ গাজী (আনারস মার্কা)। এই তিন জনের মধ্যে মন্ত্রী মায়া সমর্থন করছেন ওসমান পাটোয়ারিকে।

রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেয়া অভিযোগে প্রার্থী নুরুল আমিন রুহুল অভিযোগ করেন, গত রোববার দুপুরে ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম জর্জের জর্জনগরের বাসায় মোবাইল ফোন মার্কায় ওসমান পাটোয়ারির পক্ষে ভোট চান ত্রাণমন্ত্রী মায়া। তিনি মতলব উত্তরের সকল ইউপি নারী সদস্যদেরকে নগদ ১০ হাজার টাকা করে দেন। ওই দিন সন্ধ্যায় উপজেলা চেয়ারম্যন মঞ্জুর আহমেদের চরমাছুয়ার বাসায় সব চেয়ারম্যান ও সদস্যকেও নগদ ১০ হাজার টাকা করে মোবাইল মার্কায় ভোট দিতে বলেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুস সবুর ম-লের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেবো।

ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত