কুড়িগ্রামে দুই উপজেলায় ভোট স্থগিত

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৬, ১১:১১

মামলা সংক্রান্ত জটিলতার কারণে কুড়িগ্রামের দুই উপজেলায় ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। তবে জেলার অন্য উপজেলাগুলোতে শান্তিপূর্ণ ভাবে ভোট চলছে।

স্থগিত হওয়া উপজেলা দুইটি হলো-ফুলবাড়ির বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র এবং রৌমারী উপজেলায় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। জেলা ও উপজেলা পরিষদের শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত ভোট কেন্দ্রে সকাল ৯টা থেকে ভোট শুরু হয়েছে। চলবে বেলা ২টা পর্যন্ত। তবে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এই নির্বাচনী প্রক্রিয়ার বাইরে।

বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের নিয়ে গঠিত নির্বাচকমণ্ডলীর সদস্যদের ভোটে নির্বাচিত হবেন জেলা পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা। জনগণের সরাসরি অংশগ্রহণ না থাকায় এ নির্বাচন নিয়ে কোনো আলোড়ন নেই সাধারণ্যে। তবে কোথাও কোথাও চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থী থাকায় সেখানে দলের ভেতরে কিছুটা উত্তেজনা আছে।

কুড়িগ্রাম জেলা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খান মো. নুরুল আমিন জানান, ফুলবাড়ি উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্যদের করা একটি রিট আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ওই উপজেলার ভোট স্থগিত করে। এছাড়া রৌমারী উপজেলার একই কারণে সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।এ বিষয়ে আগামী ৫জানুয়ারি রিটের শুনানি হবে। তবে রৌমারী উপজেলায় চেয়ারম্যান ও সংরক্ষিত আসনে ভোট গ্রহণ চলছে।

কুড়িগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, সাধারণ সদস্য পদে ৬৭জন এবং সংরক্ষিত আসনে ২৭জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার এক হাজার।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :