নাসিরনগরে হামলা: আ.লীগ নেতার রিমান্ড নাকচ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৬, ১৯:১৫ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৬, ১৬:৩৩

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদের রিমান্ড আবেদন নাকচ করে দিয়েছে আদালত। ওই নেতাকে জেলগেটে চার দিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার দুপুরে নাসিরনগরের বিচারিক হাকিম আয়েশা এই আদেশ দেন। ৩০ অক্টোবর হামলার প্রায় দুই মাস পর মঙ্গলবার আব্দুল আহাদকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তিনি নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

আটকের পরপরই আহাদকে জিজ্ঞাসাবাদের জন্য জেলা গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেয়া হয়। পরদিন দুপুরে নাসিরনগর আদালতে তোলা হয় তাকে। মামলার তদন্ত কর্মকর্তা বলেন, নাসিরনগর হামলার বিষয়ে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এসময় তিনি আহাদকে ১০ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন। তবে শুনানি শেষে সে আবেদন নাকচ করে দেন বিচারক।

ফেইসবুকে ধর্ম অবমাননার অভিযোগ এনে গত ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভের পর ১৫টি মন্দির ভাঙচুর ও শতাধিক বাড়িতে হামলা চালায় কয়েকশ মানুষ। পাশের জেলা হবিগঞ্জের মাধবপুরেও দুটি মন্দিরে হামলা হয়।

হামলার পরপর অভিযোগ ওঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুটি পক্ষের বিবাদের জেরে পরিকল্পনা করে এই ঘটনাটি ঘটানো হয়।

হামলার পর মোট আটটি মামলা করা হয়। এর মধ্যে ছয়টি মামলায় আহাদকে গ্রেপ্তার দেখানো হয়। হামলার ঘটনায় এ পর্যন্ত মোট ১০৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত