চুয়াডাঙ্গায় মাটির নিচে গ্যাসের চাপ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৬, ২১:০৭ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৬, ২০:৫১

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় মাটির নিচে গ্যাসের সন্ধান পেয়েছে এলাকাবাসী। বুধবার উপজেলার পাইকপাড়া গ্রামে টিউবওয়েল বসানের সময় এই গ্যাসের সন্ধান পাওয়া যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে গ্রামের মুচিপাড়ার জামিরুলের বাড়িতে টিউবওয়েল বসানের সময় মাটির নিচে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় মাটির নীচে থাকা প্রায় আটটি পাইপ দ্রুত উপরে উঠে আসে। এর কিছুক্ষণ পরই ওই স্থান থেকে গ্যাস বের হতে থাকে। পরে সেখানে আগুন দিলে তা জ্বলতে থাকে।

ওই গ্রামের বাসিন্দা জব্বার আলী ঢাকাটাইমসকে জানান, গ্যাসের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য আগুন দিলে দাউ দাউ করে জ্বলে ওঠে। পরে গ্রামবাসী টিউবওয়েল বসানোর স্থানটি মাটি ও বালি চাপা দিয়ে বন্ধ করে দেয়।

স্থানীয় আইলহাস ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দীনও ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দুপুরে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেন ও ওই স্থান ঘুরে দেখেন। এসময় তিনি গণমাধ্যম কর্মীদের জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই স্থানে গ্যাসের চাপ আছে। বিষয়টি আরও নিশ্চিত হতে জ্বালানি মন্ত্রাণালয়কে জানিয়ে পরীক্ষা নিরীক্ষা করা হবে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :