মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ থেকে
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০১৬, ২২:০০

মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনে ছয়টি পদের জন্য ৫০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। গত ২০ ডিসেম্বর জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেয়ার কার্যক্রম শুরু হয় ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ২২ নভেম্বর জাতীয় ক্রীড়া সংস্থার গঠনতন্ত্রের ২৬.৫ অনুচ্ছেদের বিধান অনুযায়ী জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন। এই নির্বাচনে ছয়টি পদের জন্য ৫০ জন প্রার্থী জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন।

সহ-সভাপতির জন্য চারটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন প্রার্থী। এরা হলেন- আব্দুস সালাম পিপি, মোনায়েম খান, কাজী এনায়েত হোসেন টিপু, বাদরুল ইসলাম খান বাবলু এবং এ এম তায়েবুর রহমান টিপু।

সাধারণ সম্পাদক পদের জন্য একটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন প্রার্থী। এরা হলেন- জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আফম সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাবেক অতিরিক্ত সাধারণ সম্পাদক বাবু সুদেব সাহা ও ফাহমিদ হোসেন খান রাসেল।

অতিরিক্ত সাধারণ সম্পাদক পদের জন্য একটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন প্রার্থী। এরা হলেন- মো. লাবলু মিয়া ও ইসরাফিল হোসেন।

যুগ্ম সম্পাদক পদের জন্য দুইজন মনোনীত থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনজন প্রার্থী। এরা হলেন- বাবুল সরকার, গাজী খায়রুল হুদা ফারুক ও আব্দুস সালাম। কোষাধ্যক্ষ পদের জন্য একটি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন প্রার্থী। এরা হলেন- এহতেশাম হোসেন খান ও বশির রেজা। এছাড়া নির্বাহী সদস্যের জন্য ১৪টি পদ থাকলেও মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩০ জন প্রার্থী এবং সংরক্ষিত নারী সদস্য পদের জন্য রোমেজা আক্তার খান মাহিন ও আতিয়া খানম সুরমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। এছাড়া ১১ জানুয়ারি হবে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আর ভোটগ্রহণ হবে আগামী ১৫ জানুয়ারি।

২০০৯ সালে সর্বশেষ মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচন হয়। সেই নির্বাচনে চার বছরের জন্য জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সুলতানুল আজম খান আপেল সাধারন সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এরপর ২০১৩ সালে নির্বাচন হওয়ার কথা থাকলেও নির্বাচন দেওয়া হয়নি। মানিকগঞ্জ জেলা প্রশাসক (পদাধিকারবলে) জেলা ক্রীড়া সংস্থার সভাপতি নির্বাচিত হয়ে থাকেন।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :