সেই শিশুটির অবস্থা উন্নতির দিকে

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৬, ১৩:৩৮ | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৬, ০৮:২৭

রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার জঙ্গি আস্তানা থেকে উদ্ধার হওয়া সেই শিশুটির অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। বুধবার দুপুর ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পোস্ট অপারেটিভ কেয়ার ইউনিট থেকে ওয়ার্ডে নেওয়ার পর বৃহস্পতিবার দুপুরে তার ক্ষতস্থানে ড্রেসিং করা হয়েছে। তবে ঘটনার সাত দিন পার হলেও এখন পর্যন্ত শিশুটির খোঁজ খবর নিতে তার পরিবার বা কোনো আত্মীয় স্বজন হাসপাতালে আসেনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এক কর্মচারী ঢাকাটাইমসকে বলেন, বুধবার দুপুর ১২ টার দিকে শিশুটিকে সার্জারী বিভাগের ২০৬ নম্বর ওয়ার্ডে ১০ নম্বর বিছানায় আনা হয়েছে। সেখানে দুইজন পুরুষ এবং চারজন নারী পুলিশ সদস্য তাকে পাহারা দিচ্ছেন। চিকিৎসক ও সেবিকাদের ছাড়া কাউকেই ওই শিশুটির কাছে ঘেঁষতে দেওয়া হচ্ছে না।

গত ২৩ ডিসেম্বর দুপুরে রাজধানীর পূর্ব আশকোনার ৫০ নম্বর সূর্য ভিলায় জঙ্গি আস্তানার সন্ধান পায় ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গোলা বারুদ্ধ ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। জঙ্গি আস্তানা থেকে আত্মসর্ম্পন করেন জঙ্গি নেতা রুপনগর অভিযানে নিহত মেজর জাহিদের স্ত্রী জেবুন্নাহার শীলা, তার শিশু কন্যা শিশু, পলাতক জঙ্গি নেতা মো. মাইনুল ইসলাম মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষ্ণা মনি তার শিশু কন্যা শিশু।

ওই অভিযানে আহত হয় শিশুটি। তার মা আত্মসমর্পণের ভান করে শরীরে বাধা বোমা ফাটিয়ে আত্মঘাতী হামলার চেষ্টা করেন। তিনি নিজে প্রাণ হারান ও তার সন্তান আহত হয়।

এই শিশুটির বাবা এর আগে মারা গেছেন ক্যান্সারে আক্রান্ত হয়ে। পরে তার মা আরও একটি বিয়ে করেন এবং ওই স্বামীই তাকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে বলে জানায় পুলিশ। ওই নারীর দ্বিতীয় স্বামীকেও পুলিশ খুঁজছে।

আর এই অভিযানে গুলিতে নিহত হয় আজিমপুর অভিযানে আত্মহত্যাকারী জঙ্গি নেতা তানভীর কাদেরীর ১৪ বছর বয়সী ছেলে আফিফ কাদেরী আদর। তার লাশ এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. খাজা আবদুল গফুর বলেন, ‘শিশুটির অবস্থা এখন স্টেবল রয়েছে। ধীরে ধীরে সে উন্নতির দিকে যাচ্ছে শরীরে তার বিভিন্নস্থানে ক্ষত রয়েছে। তার জ্ঞান ফিরেছে তবে খাবার খেতে পারছে না।’

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :