ঠাকুরগাঁওয়ে সরকারি দুই স্কুলে ভর্তিযুদ্ধ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৬, ১০:৫১

জেলা শহরের দুইটি সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবার দুটি বিদ্যালয়ের প্রতি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে লড়ছেন ৪ দশমিক ৩৮ জন শিক্ষার্থী। শুক্রবার সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরু হয়।

ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে প্রভাতি ও দিবা শাখায় ২৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ১১৯টি। তন্মধ্যে প্রভাতি শাখায় ৫৪২ জন এবং দিবা শাখায় ৫৭৭ জন। প্রতি আসনের বিপরীতে ভর্তির লড়াইয়ে গড়ে লড়ছেন ৪ দশমিক ৬৬ জন।

একইভাবে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৯৮৫টি। তন্মধ্যে প্রভাতি শাখায় ৪৯২টি এবং দিবা শাখায় ৪৯৩টি। প্রতি আসেনের বিপরীতে গড়ে ৪ দশমিক ১১ জন শিক্ষার্থী লড়ছেন।

সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) হাসিনা বেগম জানান, জেলার বিভিন্ন বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা এখানে ভর্তির জন্য লড়াই করে আসছে। এবারও তার ব্যতিক্রম নয়। তারপরও ভতির্র চাপ কমাতে এখানে ডবল শিফট চালু করা হয়েছে এবং ২ শিফটে ১২০ জন করে ২৪০ জন শিক্ষার্থীকে ৩য় শ্রেণিতে ভর্তি করা হবে।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয়ে সন্তানদের ভর্তির উপযোগী করে গড়ে তুলতে অভিভাবকরা প্রাণান্তকর চেষ্টা চালাচ্ছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত একাধিক প্রাইভেট ও কোছিং এ পড়াচ্ছেন কমল মতি শিক্ষার্থীদের। শহরের পাশাপাশি গ্রামে চাকরি বা ব্যবসা-বাণিজ্য করেন এমন অভিভাবকরা শুধু সন্তানদের ভাল স্কুলে ভর্তির জন্য একবছর ধরে বাসা ভাড়া নিয়ে সন্তানকে কোচিংয়ে পড়িয়ে উপযুক্ত করে গড়ে তুলছেন।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :