দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ মসজিদের উদ্বোধন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৬, ১৮:১৫

ভোলায় দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ দৃষ্টিনন্দন নিজাম-হাসিনা ফাউন্ডেশন মসজিদের উদ্বোধন করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। শুক্রবার পবিত্র জুমার নামাজের মাধ্যমে এই আধুনিক মসজিদটি উদ্বোধন করা হয়। এই নামাজের মাধ্যমে মসজিদটিকে জনসাধারণের নামাজের জন্য উন্মুক্ত করে দেয়া হলো।

পবিত্র জুমার নামাজ পড়ান বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতিব মাওলানা এহসানুল হক জিলানী।

এসময় আরও উপস্থিত ছিলেন- ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব মেসবাহুল ইসলাম, ভোলার জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবদুল মমিন টুলু, নিজাম-হাসিনা ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হাসিনা নিজাম প্রমুখ।

মেঘনা লাইফ ইন্সুরেন্সের চেয়ারম্যান নিজামউদ্দিন আহমেদ ও তার পরিবারের অর্থায়নে গঠিত নিজাম-হাসিনা ফাউন্ডেশনের তত্ত্বাবধানে মসজিদটি নির্মাণ করা হয়।

২০১০ সালে ১ জুন ২৪ হাজার স্কয়ার ফুট জমির উপর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। মসজিদটি নির্মাণে প্রায় ৫২ হাজার শ্রমিক ও ৭ বছর সময় লেগে যায়। দ্বিতলাবিশিষ্ট সৌন্দর্য বর্ধিত এই মসজিদের ভেতরের কারুকার্য আন্তর্জাতিক মানসম্পন্ন। মসজিদটিতে একই সাথে আড়াই হাজার লোক নামাজ আদায় করতে পারবেন। এতে মহিলাদের জন্য রয়েছে নামাজের ব্যবস্থা ও আলাদা অজুখানা।

মসজিদের চারদিকে রয়েছে সৌন্দর্যমণ্ডিত ফুলের বাগান। আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মিত এই মসজিদটির দোতলায় রয়েছে হেফজখানা, আধুনিক সমৃদ্ধ ইসলামী লাইব্রেরি ও ধর্মীয় দিবস উপলক্ষে আলোচনা এবং সেমিনার করার বিশেষ ব্যবস্থা।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :