নতুন নেতৃত্ব নির্বাচনে জাতীয় প্রেসক্লাবে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৬, ১২:৪৮ | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৬, ০৯:৩৬

দুই বছরের জন্য নতুন নেতৃত্ব নির্বাচন করতে ভোটগ্রহণ শুরু হয়েছে জাতীয় প্রেসক্লাবে। শনিবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল পাঁচটা পর্যন্ত। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক হাজার ২১৮ জন।

এই নির্বাচন পরিচালনা করছে পাঁচ সদস্যের কমিটি। মোস্তফা জব্বারকে চেয়ারম্যান করে গঠিত নির্বাচন কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা- ই জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

জাতীয় প্রেসক্লাব নির্বাচনে সবসময় দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করলেও এবার করছে তিনটি। সরকারসমর্থক সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলেও বিএনপি ও জামায়াতসমর্থকরা এবার দুই ভাগে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরকারসমর্থক প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে বর্তমান সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান ও ফরিদা ইয়াসমীন। এছাড়া কোষাধ্যক্ষ পদে কার্ত্তিক চ্যাটার্জি (বাসস) এবং যুগ্ম-সম্পাদক পদে আশরাফ আলী (নয়া দিগন্ত) ও শাহেদ চৌধুরী (সমকাল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপি ও জামায়াত সমর্থকদের একটি প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে এম এ আজিজ ও কাদের গনি চৌধুরী। এছাড়া কোষাধ্যক্ষ পদে কাজী রওনক হোসেন এবং যুগ্ম-সম্পাদক পদে নাজমুল আশরাফ ও ইলিয়াস খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া এককভাবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী (বাসস)।

বিএনপি ও জামায়াত সমর্থকদের একটি প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন যথাক্রমে খন্দকার মনিরুল আলম ও আবদুর রহমান খান। কোষাধ্যক্ষ পদে আছেন সরদার ফরিদ আহমদ।

নানা ঘটনার পর ২০১৫ সালের ২৮ মে দ্বি-বার্ষিক সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে মুহাম্মদ শফিকুর রহমানকে সভাপতি ও কামরুল ইসলাম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে নতুন ব্যবস্থাপনার কমিটি গঠন করা হয়।

এই কমিটির অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সহসভাপতি আমিরুল ইসলাম কাগজী, কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি, যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও আশরাফ আলী।

নির্বাহী কমিটির সদস্যরা হলেন- গোলাম সারওয়ার, আমানুল্লাহ কবীর, ইকবাল সোবহান চৌধুরী, খন্দকার মনিরুল আলম, সাইফুল আলম, শ্যামল দত্ত, আজিজুল ইসলাম ভুঁইয়া, মোল্লা জালাল, সরদার ফরিদ আহমেদ, শামসুল হক দুররানী, শামসুদ্দিন চারু ও হাসান আরেফীন।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :