‘এস ই এল’লেখক সম্মাননা প্রদান

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৬, ২৩:৩৪

দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লি. (এস ই এল) একুশে বইমেলা বুলেটিন- ২০১৬ লেখক সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার বিকাল ৩টায় রাজধানীর পান্থপথের এসইএল সেন্টারে এই লেখক সম্মাননা অনুষ্ঠান হয়।

দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে লেখক সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি ও ভাষাসৈনিক সাবির আহমেদ চৌধুরী।

সাবির আহমেদ চৌধুরী বলেন, ‘জীবনের লক্ষ্য কবি-সাহিত্যিক হওয়া নয়, ডাক্তার-ইঞ্জিনিয়ারও নয়, সত্যিকারের মানুষ হতে হবে। সত্যিকারের মানুষ হলেই আপনি বিজয়ী হবেন।’

দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. আব্দুল আউয়ালের বলেন, ‘কবি-লেখকরা ইতিহাসের সাক্ষী। তারা মানুষের জন্য কাজ করেন। চিত্ত এবং বিত্তের সমন্বয়েই প্রকৃত মানুষ। বিত্তের পেছনে ছোটা মানুষের সংখ্যা অনেক। তবে একমাত্র কবি-লেখকরাই চিত্ত এবং বিত্তের সমন্বয় ঘটাতে পারেন।’

অনুষ্ঠানে বক্তব্য দেন অর্থনীতিবিদ ও কলামিস্ট ড. মো. মিজানুর রহমান, ভাষা আন্দোলন গবেষণা কেন্দ্র ও জাদুঘরের নির্বাহী পরিচালক ও গবেষক এম আর মাহবুব, কবি, প্রাবন্ধিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক তৌহিদুল হক, লেখক আবৃত্তিকার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক কামরুল ইসলাম জুয়েল।

লেখক সম্মাননা পেয়ে অনুভূতি প্রকাশ করেন- কবি ও প্রাবন্ধিক মুহিববুল্লাহ জামী, তরুণ লেখক আমানুল্লাহ নোমান, কবি ও সাংবাদিক জিয়া হক, কবি আলাউদ্দিন আদর।

সার্বিক তত্ত্বাবধান ও উদ্ভোধনী বক্তা তরুণ লেখক আমানুল্লাহ নোমান। উপস্থাপনায় ছিলেন লেখক আমির সোহেল।

লেখক সম্মাননা পেয়েছেন কবি ও প্রাবন্ধিক মুহিববুল্লাহ জামী, তরুণ লেখক আমানুল্লাহ নোমান, কবি ও সাংবাদিক জিয়া হক, কবি আলাউদ্দিন আদর, লেখক আমির সোহেল, কবি রোকন রাইয়ান প্রমুখ।

সভায় শতাধিক কুইজ বিজয়ীকে বই এবং লেখকদের ক্রেস্ট ও বই উপহার দেয়া হয়।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :