নাসিরনগরে হামলা: আ.লীগ নেতা রিমান্ডে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৭, ১৫:৪১

জেলার নাসিরনগরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলা-ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল আহাদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিন তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

দুপুরে আবদুল আহাদকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিনের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে বিচারক তাকে এক দিনের রিমান্ডে নেয়ার অনুমতি দেন।

জেলা জজ আদালতের পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে ধর্ম অবমাননা করা হয়েছে এমন অভিযোগে গত ২৮ অক্টোবর নাসিরনগরের হরিপুর ইউনিয়নে এক যুবককে ধরে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। খবরটি ছড়িয়ে পড়লে পরদিন নাসিরনগর সদর উত্তাল হয়ে পড়ে।

৩০ অক্টোবর উপজেলা সদরের কলেজ মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ডাকা হয়। সমাবেশের পর ১৫টি মন্দির ভাঙচুর ও শতাধিক বাড়িতে হামলা চালানো হয়। পাশের জেলা হবিগঞ্জের মাধবপুরেও দুটি মন্দিরে হামলা হয়।বিষয়টি নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হয়।

হামলার পরদিন কাজল জ্যোতি দত্ত ও নির্মল চৌধুরী নামে দুজন বাদী হয়ে নাসিরনগর থানায় দুটি মামলা করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে আরও দুটি মামলা করেন। ঘটনা তদন্তে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন থেকে আলাদা দুটি এবং পুলিশ সদর দপ্তর থেকে একটি তদন্ত দল গঠন করা হয়। এ ঘটনায় অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

সর্বশেষ গত ২৭ ডিসেম্বর বিকালে নাসিরনগর উপজেলা সদরের ঘোষপাড়া এলাকার নিজ বাড়ি থেকে আওয়ামী লীগে নেতা আবদুল আহাদকে গ্রেপ্তার করে নাসিরনগর থানা পুলিশ।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত