বিনা কাজে বেতন নিচ্ছেন ১৭১ বিচারক: প্রধান বিচারপতি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৭, ১৬:৫৯

১৭১ জন বিচারক কাজ না করেও বেতন নিচ্ছেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এটা অন্যায় কাজ বলে মনে করেন প্রধান বিচারপতি।

রবিবার দুপুরে মৌলভীবাজার শহরের কোর্ট রোডে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

জেলা ও দায়রা জজ মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আইনমন্ত্রী আনিসুল হক ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রধান বিচারপতি বলেন, ‘সরকারের কোনো উন্নয়ন কাজে বিচার বিভাগ বাধা হয়ে দাঁড়ায়নি। একটি মহল থেকে ভুল ধারণা দেয়া হচ্ছে যে বিচার বিভাগের সাথে সরকারের তিনটা বিভাগের ভুল বোঝাবুঝি চলছে। অথচ এটা ঠিক নয়। আইন মন্ত্রণালয়, সুপ্রিমকোর্ট, সংসদ, প্রশাসন কারও সাথে আমাদের কোনো সংঘাত নেই।’

সুরেদ্র কুমার সিনহা বলেন, ‘আমাদের যে সংবিধান সেখানে একটা সমন্বয় ছাড়া কোনো দেশের উন্নয়ন সম্ভব না, এটা আমি বিশ্বাস করি। সরকারের রেভিনিউ কালেকশনে সুপ্রিম কোর্ট একসময় অন্তরায় ছিল। এখন সর্বোচ্চ রেভিনিউ কালেকশন হচ্ছে।’

সমাবেশে আইনমন্ত্রী বলেন, ‘বর্তমানে দেশে বিচারহীনতার সংস্কৃতিকে চিরবিদায় করে ন্যায়বিচারের দুয়ার উন্মোচন করা হয়েছে।’ ইতিহাস বিকৃত করার চেষ্টাকারীদের বিরুদ্ধে সবাইকে আরও সোচ্চার হওয়ার আহ্বান জানান মন্ত্রী। এই সরকারের আমলে বিচার বিভাগের যে অর্জন হয়েছে তা বিগত কয়েক বছরেরও সম্ভব হয়নি বলে মনে করেন তিনি।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এই অগ্রযাত্রা রুখে দেয়ার ক্ষমতা কারও নেই। এখন সময় বাংলাদেশের, উন্নয়ন ও অগ্রযাত্রার।’

সমাবেশে আরও বক্তব্য দেন গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আমিনুল ইসলাম, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, মৌলভীবাজার আইনজীবী সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমদ চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, সৈয়দা সায়রা মহসিন এমপি, শামছুন নাহার বেগম এমপি প্রমুখ।

সুধী সমাবেশে পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান, আইজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০১জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :