শিবির থেকে জঙ্গি: মুচলেকা দিয়ে গ্রেপ্তার এড়ালেন আক্কাছ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০১৭, ২১:২১ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০১৭, ২১:১৮
জুলাইয়ে আক্কাছসহ পাঁচ ‘জঙ্গিকে’ গ্রেপ্তার করে পুলিশ

চট্টগ্রামের আক্কাস আলী এক সময় শিবিরের সাথী ছিলেন। পরে জড়িয়ে পড়েন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গে। এক পর্যায়ে গ্রেপ্তার হন পুলিশের হাতে। প্রায় ছয় মাস কারাভোগের পর সোমবার জামিনে মুক্তি পান। তবে জেলগেট থেকে আবারও গ্রেপ্তার হন। তবে আর জঙ্গিবাদী কর্মকাণ্ডে না জড়ানোর ব্যাপারে মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন পুলিশের হাত থেকে।

নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ ঢাকাটাইমসকে জানান, গত বছরের ৩১ জুলাই নগরীর পতেঙ্গা থেকে আক্কাছ আলী ওরফে জাহেদুল ইসলাম ওরফে নয়নকে গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ। সোমবার আক্কাছ জামিনে মুক্তি পাওয়ার পর জেলগেট থেকে আবারও তাকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদের পর আর কোনোদিন জঙ্গি কার্যক্রমের সঙ্গে যুক্ত হবেন না মর্মে মুচলেকা দেন আক্কাছ। পরে বিকাল পাঁচটার দিকে তাকে ছেড়ে দেয় পুলিশ।

গত বছরের ৩১ জুলাই রাত পৌনে ১টায় নগরীর পতেঙ্গা থানার কাটগড় মুসলিমাবাদ এলাকায় শেরে পতেঙ্গা নামে একটি বাড়িতে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য আক্কাছ আলী ওরফে জাহেদুল ইসলাম ওরফে নয়ন (২৩), মো. আতিকুল হাসান প্রকাশ ইমন (২৬), জামশেদুল আলম প্রকাশ হৃদয় (২১), মো.রুবেল (২৬) এবং মো.মহিউদ্দিনকে (১৮) আটক করে নগর গোয়েন্দা পুলিশ। তাদের মধ্যে আক্কাছ ছাত্রশিবিরের সাথী পর্যায়ের নেতা থেকেই আনসারুল্লাহর সঙ্গে যুক্ত হয়েছিলেন বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/ইআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা